• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

ভান্ডারিয়ায় ভ্রাম্যমান থেরাপি ভ্যান থেকে সেবা পাচ্ছে প্রতিবন্ধীরা

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ১৭ ফেব্রুয়ারি ২০২০  

ভান্ডারিয়া প্রতিনিধিঃ সমাজকল্যাণ মন্ত্রণালয় অধিনে প্রতিবন্ধি সেবা ও সাহায্য কেন্দ্র জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশন এর ভ্রাম্যমান থেরাপি ভ্যান-২৭ পিরোজপুরের  ভান্ডারিয়ায় ও মঠবাড়িয়ায়  দুইদিন ব্যাপী থেরাপি সেবা দিয়েছে  ভান্ডারিয়া উপজেলা পরিষদের সামনে। প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের কনসালটেন্ট (ফিজিওথেরাপি) ডা. ইকবাল হোসেন ও টেকনিশিয়ান মোঃ শরিফুল ইসলাম এর নেতৃত্বে ৪ সদস্য বিশিষ্ট চিকিৎসক দল ১৬ ও ১৭ ফ্রেব্রুয়ারি সোমবার পর্যন্ত  ভান্ডারিয়া উপজেলার দুই শতাধিক  প্রতিবন্ধী রোগীকে এ চিকিৎসা সেবা দিয়েছেন। স্টোক প্যারালাইসিস, ফ্রোজেন সোল্ডার, জিবিএস, এনাকাইলোজিং স্পন্ডালাইাটস, অকুপেশন থেরাপী , স্পিচ এ্যান্ড ল্যাঙ্গুয়েজ থেরাপী, মোবাইল থেরাপী ভ্যান সার্ভিস, বাত-ব্যথা  (কোমর/মাজা-ঘাড়-মেরুদন্ডে বা হাটুতে) স্পন্ডালাইটিস, আথ্রাইটিস (অস্টিও / রিমাটয়েন্ড)স্পোর্টস ও আঘাতজনিত সমস্যা, সেরিব্রাল পলসি ও প্রতিবন্ধি, কাউন্সিলিং, প্রশিক্ষণ সুবিধা প্রতিবন্ধতাসহ ১৩ টি রোগের থেরাপি চিকিৎসা সেবা দেয়া হয়।
প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের কনসালটেন্ট (ফিজিওথেরাপি) ডা. ইকবাল হোসেন  বলেন, উপজেলার প্রত্যন্ত অঞ্চলের প্রতিবন্ধি ব্যক্তিবর্গের প্রতিবন্ধীতার মাত্রা ও ঝুঁকি নিরসনের জন্য জাতীয় প্রতিবন্ধি উন্নয়ন ফাউন্ডেশন এর আওতায় পরিচালিত মোবাইল থেরাপি ভ্যানের মাধ্যমে সেবা  প্রদান করা হলো সরকারের উদ্দেশ্য।