• বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির

মঠবাড়িয়ায় উন্মুক্ত পদ্ধতিতে ভাতাভোগী যাচাই-বাছাই কার্যক্রম শুরু

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ২৮ জানুয়ারি ২০২০  

মঠবাড়িয়া প্রতিনিধিঃ
পিরোজপুরের মঠবাড়িয়ায় উন্মুক্ত পদ্ধতিতে ভাতাভোগী যাচাই-বাছাই কার্যক্রম শুরু হয়েছে।

মঙ্গলবার সকালে উপজেলার তুষখালী ইউনিয়ন পরিষদে উন্মুক্ত পদ্ধতিতে এ ভাতাভোগী যাচাই-বাছাই কার্যক্রম অনুষ্ঠিত হয়। উপজেলা সমাজসেবা অধিদপ্তর কর্তৃক বাস্তবায়িত বয়স্ক ভাতা, বিধবা ও স্বামী নিগৃহীতা মহিলা ভাতা ও অসচ্ছল প্রতিবন্ধী ভাতা কর্মসূচী ২০১৯-২০ অর্থ বছরে তুষখালী ইউনিয়নে ১৯৪ জনকে নতুন ভাতাভোগীর আওতায় আনা হয়েছে। এর মধ্যে বয়স্ক ভাতা ৫৫ জন, বিধবা ও স্বামী নিগৃহীতা মহিলা ভাতা ৬৬ জন ও অসচ্ছল প্রতিবন্ধী ভাতা ৭৩ জন। 

এর আগে তুষখালী ইউনিয়ন পরিষদের উদ্যোগে মাইকিং করে জনসম্মুখে যাচাই-বাছাই করা হয়। এ বাছাই অনুষ্ঠান  কর্মসূীচ উদ্বোধন করেন ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা রিপন বিশ্বা।এসময় উপস্থিত ছিলেন জেলা সমাজ সেবা কর্মকর্তা মোস্তফা ইখতিয়ার,উপজেলা সমাজসেবা কর্মকর্তা আতাউর রহমান, ইউপি চেয়ারম্যান শাজাহান মিয়া, ইউনিয়ন সমাজ কর্মী ফারুক মিয়া, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আকরামুল ইসলাম, এমপির প্রতিনিধিসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।  

জেলা সমাজসেবা কর্মকর্তা মোস্তফা ইখতিয়ার জানান, পর্যায়ক্রমে প্রতিটি ইউনিয়নে এই পদ্ধতিতে বাছাই যাছাই কার্যক্রম অনুষ্ঠিত হবে। এছাড়া পর্যক্রমে বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উপলক্ষে নতুন করে অসহায়দের সামাজিক নিরাপত্তা বেস্টনির মধ্যে বাদপরাদের যাছাই বাছাই করে সবাইকে এই প্রকল্পের আওতায় এনে তালিকা প্রণয়ন করা হবে।