• মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৩ ১৪৩১

  • || ০৬ শাওয়াল ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির দেশবাসী ও মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী কিশোর অপরাধীদের মোকাবেলায় বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী ব্রাজিলকে সরাসরি তৈরি পোশাক নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর জুলাইয়ে ব্রাজিল সফর করতে পারেন প্রধানমন্ত্রী আদর্শ নাগরিক গড়তে প্রশংসনীয় কাজ করেছে স্কাউটস: প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠায় স্কাউট আন্দোলনকে বেগবান করার আহ্বান

মঠবাড়িয়ায় চায়ের দোকান থেকে টেলিভিশন, চেয়ার-টেবিল অপসারণ

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ২৩ মার্চ ২০২০  


পিরোজপুরের মঠবাড়িয়ায় চলমান কোরনার ভাইরাস আতঙ্ক মুক্ত করতে গণজমায়েত রোধে চায়ের দোকান, হোটেল রেস্তোরার আড্ডা বাজি বন্ধে টিভি ও বসার টেবিল, চেয়ার অপসারণ করা হয়েছে। রবিবার সন্ধ্যা থেকে মধ্যরাত পর্যন্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) রিপন বিশ^াসের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত উপজেলা সদরসহ ১১ ইউনিয়নের হাটবাজারে অভিযান চালায়। এসময় গণজমায়েত রোধে এসব চায়ের দোকান থেকে শুরু করে হোটেল রেস্তোরার টেবিল-চেয়ার, টুল ও টেলিভিশন অপসারণসহ গান-বাজনা বন্ধ রাখার নির্দেশনা প্রদান করা হয়। এসময় দ্রুত ব্যবসায়িরা দোকানে থাকা টেলিভিশন, টেবিল, চেয়ার সরিয়ে ফেলেন।  

পরে হ্যান্ড মাইকে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্্রাপ্ত) রিপন বিশ^াস হাটবাজারে গণজমায়েত রোধে জনসাধারনকে সচেতনতা মূলক প্রচার প্রচারানা চালান। এতে করে উপজেলা সদরসহ গ্রামের হাট বাজারে গুলোতে সাধারণ মানুষের চলাচল কমে গেছে। এছাড়া উপজেলা সদরে ব্যাংকসহ আর্থিক প্রতিষ্ঠানগুলোতে করোনা প্রতিরোধে বাড়তি সর্তকতামূলক ব্যবস্থা গ্রহণ করার নির্দেশ দেওয়া হয়েছে। পাশাপাশি দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে ভ্রাম্যমাণ আদালত চলমান রয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) রিপন বিশ^ জানান, গণজমায়েত রোধে চায়ের দোকান থেকে শুরু করে সব ধরনের দোকান থেকে টেলিভিশন অপসারণসহ গান-বাজনা বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে। একই সঙ্গে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে।

এ দিকে উপজেলা প্রশাসনের হিসেব মতে ৪৫০ জন বিদেশ ফেরত প্রবাসী থাকলেও মাত্র দুই শতাধিক প্রবাসীর খোঁজ পাওয়া গেছে বাকিদের কোন হোদিস মিলছেনা। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৯৫ জনকে হোম-কোয়ারেন্টিনে রাখা হয়েছে। এদের মধ্যে সবাই বিদেশ ফেরত। অপর দিকে হোম-কোয়ারেন্টিনের মেয়াদ শেষ হওয়ায় ২ জনকে পরীক্ষা-নিরীক্ষা শেষে স্বাভাবিকভাবে চলাচল করতে বলা হয়েছে।