• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

মঠবাড়িয়ায় যৌথ অভিযানে ২০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ২৯ এপ্রিল ২০২১  

মঠবাড়িয়া প্রতিনিধি : জাটকা সংরক্ষণ উপলক্ষে পিরোজপুরের মঠবাড়িয়া মৎস্য অধিদপ্তর বলেশ্বর নদী থেকে বিপুল পরিমান অবৈধ জাল জব্দ করা হয়েছে। উপজেলা মৎস্য অধিদপ্তরের উদ্যোগে বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত বলেশ্বর নদীতে নৌবাহিনী নিষিদ্ধ জাল জব্দ করেন ও মোবাইল কোর্ট পরিচালিত হয়।

এসময় নদীতে বসানো অবৈধ বাঁশ-খুঁটি, ড্রাম উপড়ে ফেলা হয়। একই সাথে জেলেদের সচেতন করেন উপজেলা মৎস্য অধিদপ্তর। এসময় উপস্থিত ছিলেন উপজেলা মৎস্য কর্মকর্তা সৈয়দ মো. নজরুল ইসলাম, মাঠ কর্মকর্তা মনোজ মন্ডল, নৌবাহিনীর বিভিন্ন সদস্য।

উপজেলা মৎস্য কর্মকর্তা সৈয়দ মো. নজরুল ইসলাম বলেন, নৌবাহিনী সহযোগিতায় বলেশ্বর নদীতে অভিযান চালিয়ে ২০ হাজার মিটার কারেন্ট জাল, ১০ টি নেট বাঁধা, ২টি চরঘেড়া, ২ টি বেড়জাল জব্দ করা হয়েছে। গত ৩ দিন ধরে এ অভিযান চলছে। এ অভিযান অব্রহত থাকবে। তিনি আরও বলেন, আজকের জাটকা-আগামী দিনের ইলিশ। ইলিশ মাছ আমাদের জাতীয় সম্পদ। ইহা রক্ষা করা আমাদের সকলের কর্তব্য। সরকার জাটকা রক্ষার জন্য জেলেদের সব সময়ই বিশেষ সুবিধা দিয়ে আসছেন। তিনি ইলিশ রক্ষার ক্ষেত্রে সকলকে সচেতন থাকার আহ্ববান জনান।