• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ

মাত্র দুই উপায়েই দূর করুন ঘাড়ের কালো দাগ

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ২১ অক্টোবর ২০১৯  

মুখের ত্বকের সঙ্গে ঘাড়ের ত্বক মিল না থাকলে দেখতে বেশ বাজে লাগে। এই সমস্যাটা অনেকের মাঝেই দেখা যায়। এর ফলে মেকআপ করলেও মুখ ও ঘাড়ের ত্বকের মধ্যে পার্থক্য চোখে পড়ে।

ঘাড়ে অনেক বেশি ঘাম হওয়ার কারণে মুখের ত্বকের থেকে এই জায়গাটি বেশি কালো হয়ে যায়। তবে কিছু প্রাকৃতিক উপাদান ব্যবহার করেই এই বিরক্তিকর সমস্যার সমাধান পেয়ে যাবেন। চলুন তবে জেনে নেয়া যাক সেই উপায় দুটি-

ব্রাইটেনিং স্ক্রাব
১. প্রথমে একটি পাত্রে এক টেবিল চামচ নারকেল তেল নিয়ে এর সঙ্গে এক টেবিল চামচ কফি গুঁড়া ভালভাবে মিশিয়ে নিন। এবার এই মিশ্রণে আধা টেবিল চামচ বেকিং পাউডার দিয়ে আবার মিশান। তারপর এতে দুটি ভিটামিন সি ট্যাবলেট দিয়ে মিশিয়ে নিলেই তৈরি হয়ে যাবে ব্রাইটেনিং স্ক্রাব। এর ব্যবহারে খুব দ্রুত আপনি এই সমস্যার হাত থেকে রেহাই পাবেন।  
 
২. একটি পাত্রে আধা চা চামচ নারকেলের দুধ, আধা চা চামচ হলুদ গুঁড়া, এক চা চামচ অ্যালোভেরা জেল এবং আধা চা চামচ লেবুর রস দিয়ে ভালভাবে মেশাতে হবে। পেস্টের মতো পেতে চাইলে ব্লেন্ডারে ব্লেন্ড করুন।

১ম ধাপ- গরম পানিতে একটি টাওয়াল ডুবিয়ে পুরো ঘাড়ে পেঁচিয়ে নিন। এভাবে রাখুন ৫ থেকে ৭ মিনিট। এতে করে পোরগুলোর মুখ খুলে যাবে।

২য় ধাপ- তৈরি স্ক্রাব পুরো ঘাড়ে লাগিয়ে নিন। ১০ মিনিট সার্কুলার মোশনে ম্যাসাজ করতে থাকুন। ১০ মিনিট ম্যাসাজের পর হালকা গরম পানি দিয়ে ঘাড় ধুয়ে শুকিয়ে নিন।

৩য় ধাপ- এবার প্যাক গলা এবং ঘাড়ে ব্রাশের সাহায্যে লাগিয়ে নিন। ১৫ বা ২০ মিনিট পরে শুকিয়ে গেলে হালকা গরম পানি দিয়ে প্যাক তুলে ফেলুন।

৪র্থ ধাপ- পরিষ্কার গলায় এবার ময়েশ্চারাইজার লাগিয়ে নিন। এভাবে পুরো প্রক্রিয়াটি প্রতি সপ্তাহে ১ বার করে করুন।