• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

পিরোজপুর সংবাদ

মামুনুলকে নিয়ে গুজব ছড়ানো সেই আব্দুর রহিম গ্রেপ্তার

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ১২ মে ২০২১  

হেফাজতে ইসলামের বিলুপ্ত কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব মামুনুল হককে রিমান্ডে নিয়ে পুলিশি নির্যাতনের গুজব ছড়ানোর অভিযোগে হাফেজ মাওলানা মোহাম্মদ আব্দুর রহিম শেরপুরীকে (৩৫) গ্রেপ্তার করা হয়েছে। সোমবার (১০ মে) রাতে তাকে বগুড়া থেকে গ্রেপ্তার করা হয়। মামলা করে তাকে সাতদিনের রিমান্ডে পাঠানো হয়।

সাইবার পুলিশ জানায়, আব্দুর রহিম শেরপুরী দাওরায়ে হাদিসে পড়াশোনা করেছেন। বগুড়ার দাওয়াতুল হক আদর্শ মাদরাসায় তিনি পড়েন। পেশায় তিনি একজন ইমাম ও ওয়াজকারী।

পুলিশ জানায়, তাকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, হেফাজতের জ্বালাও-পোড়াওকে সমর্থন জানিয়ে ও সহিংসতায় অভিযুক্ত হেফাজত নেতাদের মুক্তির জন্য এবং বিশৃঙ্খলা সৃষ্টির উদ্দেশ্যে রানা মন্ডলের সহযোগিতায় ধর্মের অপব্যাখ্যা দিয়ে উগ্রবাদী ও অসত্য প্রোপাগান্ডামূলক ভিডিও বানিয়েছে।

পুলিশের সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন ডিভিশনের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) মো. নাজমুল ইসলাম বলেন, গত কয়েক সপ্তাহে দেশজুড়ে সহিংস কার্যক্রমে জড়িত থাকায় হেফাজত ইসলামের নেতাকর্মীদের গ্রেফতার করা হয়। তাদের জিজ্ঞাসাবাদের জন্য আদালত বিভিন্ন মেয়াদে রিমান্ড মঞ্জুর করেন। তবে বেশ কিছুদিন ধরে ‘হলি টিভি২৪’ নামের একটি ইউটিউব চ্যানেল ও ফেসবুক পেজ থেকে গ্রেপ্তারকৃত হেফাজত নেতাকর্মীদের পুলিশ রিমান্ডে নির্যাতনের মনগড়া, আক্রমণাত্মক, মিথ্যা, ভীতি প্রদর্শক, মানহানিকর ও ধর্মীয় উস্কানিমূলক গুজব রটিয়ে দেশের আইনশৃঙ্খলার অবনতি ঘটানোর চেষ্টা করা হচ্ছিলো। এই ঘটনায় হলি টিভির রানা মণ্ডলকে আগেই গ্রেফতার করা হয়। তার দেয়া তথ্য অনুযায়ী আব্দুর রহিমকে গ্রেপ্তার করা হয়। রহিম গুজব ছড়ানোর কাজে সরাসরি জড়িত।

তিনি বলেন, গত ২৬ এপ্রিল একই অভিযোগে গাইবান্ধা থেকে মো. রানা মণ্ডলকে (২৮) গ্রেপ্তার করে দুই দিনের রিমান্ডে নেয়া হয়েছিল। রানা তার ইউটিউব চ্যানেলে সংশ্লিষ্ট ভিডিওসহ একই রকম প্রায় ছয় শতাধিক মনগড়া ভিডিও বানায়। রানা তার স্টুডিও থেকে আব্দুর রহিমকে দিয়ে বিভ্রান্তিকর, মনগড়া ও উস্কানিমূলক ভিডিওগুলো ধারণ করত। পরে এই ভিডিওর সঙ্গে অন্যান্য ভিডিওর কাটপিছ সম্পাদনা করে সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচার করতো।