• বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ

মিয়ানমারের ২২২ সিমসহ তিন রোহিঙ্গা গ্রেফতার

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ১৭ সেপ্টেম্বর ২০১৯  

টেকনাফ স্থলবন্দর দিয়ে পাচারকালে মিয়ানমারের ২২২টি সিমসহ তিন রোহিঙ্গাকে আটক করেছে পুলিশ।  মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) বিকাল সাড়ে ৫ টার দিকে টেকনাফ স্থলবন্দরের প্রধান গেইটে নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত আনসার বাহিনীর সহযোগিতায় পুলিশ তাদের আটক করে।

আটক রোহিঙ্গারা হলেন, ট্রলার মাঝি মিয়ানমার মংডু বিচিডিল এলাকার নুরুল আলমের ছেলে নুর হাসান (২২), টেকনাফের নয়াপাড়া মুচনী রোহিঙ্গা শিবিরের হোসেনের ছেলে সলিম (২৬) ও উখিয়া জামতলী রোহিঙ্গা শিবিরের মেহের শরীফের ছেলে রবি আলম (২২)।

পুলিশ ও স্থানীয় সূত্র মতে, মিয়ানমার থেকে আসা রোহিঙ্গাদের ব্যবহারের জন্য সিমগুলো আনা হয়েছিল। তারই সূত্র ধরে মঙ্গলবার মিয়ানমার থেকে ট্রলারে করে তিন রোহিঙ্গা সিম নিয়ে যাওয়ার পথে টেকনাফ স্থলবন্দরের নিরাপত্তা কর্মীরা তাদেরকে আটকে দেয়। পরে থানা পুলিশের একটি দল ঘটনাস্থলে পৌঁছে ওই তিনজনকে আটক করে। এসময় তাদের কাছে তল্লাশি চালিয়ে ২২২টি মিয়ানমারের সিম উদ্ধার করা হয়।

এ বিষয়টি নিশ্চিত করে টেকনাফ মডেল থানার ওসির প্রদীপ কুমার দাস বলেন, মিয়ানমার থেকে নিয়ে আসা সিমসহ তিন রোহিঙ্গাকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে।

টেকনাফ স্থল বন্দরের ব্যবস্থাপক মো. জসীম উদ্দীন বলেন, বন্দর দিয়ে পাচারকালে মিয়ানমারের সিমসহ তিনজনকে আটক করে পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে।

এদিকে টেকনাফ ও উখিয়া উপজেলার রোহিঙ্গা ক্যাম্পে বিভিন্ন অপরাধ কর্মকাণ্ড রোধে সরকার মোবাইল নেটওয়ার্ক বন্ধ করে দিয়েছে। তবে রোহিঙ্গারা নিজেদের মাঝে যোগাযোগ সক্রিয় রাখতে মিয়ানমারের সিম এখানে এনে ব্যবহার করে যাচ্ছেন। মিয়ানমারের সিম পাচারের সহজ পথ হিসাবে তারা বেছে নিচ্ছে টেকনাফ স্থলবন্দরকে।