• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

পিরোজপুর সংবাদ

যা থাকছে হানিফ সংকেতের ঈদ ‘পাঁচফোড়ন’-এ

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ২২ জুলাই ২০২০  

নন্দিত নির্মাতা ও উপস্থাপক হানিফ সংকেতের নির্মাণ প্রতিষ্ঠান ফাগুন অডিও ভিশন। দেশের প্রথম প্যাকেজ অনুষ্ঠান নির্মাণ হয় এই প্রতিষ্ঠানের ব্যানারে। প্রতিবারের মতো এবারও ঈদুল আজহা উপলক্ষে এখান থেকে নির্মাণ হয়েছে বিশেষ অনুষ্ঠান ‘পাঁচফোড়ন’।

গত প্রায় দেড় যুগ ধরে বছরের বিশেষ বিশেষ দিনে এই অনুষ্ঠানটি নির্মাণ ও প্রচার হচ্ছে দেশের প্রথম স্যাটেলাইট চ্যানেল এটিএন বাংলায়। প্রতিবারের মতো এবারও ভিন্ন আঙ্গিকের উপস্থাপনায় রকমারি আয়োজন নিয়ে সাজানো হয়েছে ‘পাঁচফোড়ন’।


গাইছেন নকীব খান

এবারের উপস্থাপনা সাজানো হয়েছে বর্তমানের বৈশ্বিক মহামারি করোনার কারণে নিজ নিজ বাসায় থাকা দুই বন্ধুর মধ্যে সমসাময়িক বিভিন্ন বিষয় নিয়ে ফোনালাপের মাধ্যমে। অনুষ্ঠানজুড়ে থাকছে করোনাভাইরাস সম্পর্কে সচেতনতামূলক বার্তা এবং কোরবানির ঈদ নিয়ে মজার মজার আলোচনা। আর আলোচনার ফাঁকে ফাঁকে প্রসঙ্গক্রমেই আসতে থাকে গান, নাটিকা ও বিভিন্ন বিষয়ের ওপর চমৎকার সব প্রতিবেদন।
 

ফাগুন অডিও ভিশন জানায়, এবারের আয়োজনে দুই বন্ধুর ভূমিকায় অভিনয় করেছেন অভিনেতা মীর সাব্বির ও সাজু খাদেম।


টকশোয়ের আদলে একটি নাট্যাংশ

গান থাকছে তিনটি। করোনার কারণে অনেকদিন গ্রামে যেতে না পারার আকুতি নিয়ে আসিফ ইকবালের কথায় নকীব খান গেয়েছেন চট্টগ্রামের আঞ্চলিক ভাষায় একটি হৃদয়স্পর্শী গান। গানটির সুরও করেছেন শিল্পী নিজেই। সংগীতায়োজন করেছেন মীর মাসুম। ধ্রুবতারা ব্যান্ড পরিবেশন করেছে আরেকটি গান। কথা লিখেছেন রঞ্জু রেজা, সুর করেছেন এসআই টুটুল। গানটি মানিকগঞ্জে ফাগুন অডিও ভিশনের নিজস্ব শুটিং স্পটে ধারণ করা হয়।


গাইছেন কণা

অন্য গানটি গেয়েছেন কণা। সংগীতায়োজন করেছেন মাহমুদ সানী, কথা লিখেছেন ফয়সাল রাব্বিকীন। এবারও কোরবানির ঈদ ও করোনা সচেতনতার ওপর বেশ ক’টি নাট্যাংশ রয়েছে। এতে অভিনয় করেছেন সোলায়মান খোকা, আব্দুল আজিজ, শুভাশিস ভৌমিক, কামাল বায়েজিদ, আমিন আজাদ, বিলু বড়ুয়া, শাহেদ আলী, আনোয়ার শাহী, তারিক স্বপন, সাজ্জাদ সাজু, সজল, নিসা, ইমিলা, হাশিম মাসুদ, রিমু, মতিউর রহমান, মনজুর আলম, জাহিদ চৌধুরী, পাপিয়াসহ অনেকে।
 

অনুষ্ঠানটি এটিএন বাংলায় ঈদের ৩য় দিন রাত ১০টা ৩০ মিনিটে প্রচার হবে। পরিবেশিত হবে কেয়া কসমেটিকস লিমিটেডের সৌজন্যে।

আরেকটি নাট্যাংশ