• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

পিরোজপুর সংবাদ

রিফাত হত্যা: অপ্রাপ্তবয়স্ক ১৪ আসামির রায় দুপুরে

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ২৭ অক্টোবর ২০২০  

বরগুনার আলোচিত রিফাত শরীফ হত্যা মামলায় অপ্রাপ্তবয়স্ক ১৪ আসামির রায় আজ দুপুরে ঘোষণা করা হবে। মঙ্গলবার (২৭ অক্টোবর) বরগুনার শিশু আদালতের বিচারক হাফিজুর রহমান এ রায় ঘোষণা করবেন। গত ১৪ অক্টোবর যুক্তিতর্ক উপস্থাপন শেষে রায় ঘোষণার জন‌্য আজকের দিন ঠিক করেন আদালত।

অপ্রাপ্তবয়স্ক আসামিরা হলেন, রাশিদুল হাসান রিশান (১৭+), রাকিবুল হাসান রিফাত হাওলাদার (১৫+), আবু আবদুল্লাহ রায়হান (১৬+), অলি উল্লাহ ওলি (১৬+), জয় চন্দ্র সরকার চন্দন (১৭+), নাইম (১৭+), তানভীর হোসেন (১৭+), নাজমুল হাসান (১৪+), রাকিবুল হাসান নিয়ামত (১৫+), মো. সাইয়েদ মারুফ বিল্লাহ (মহিবুল্লাহ), মারুফ মল্লিক (১৭+), প্রিন্স মোল্লা (১৫+), রাতুল সিকদার (১৪+) ও আরিয়ান শ্রাবণ (১৬+)।

রাশিদুল হাসান রিশান, অলি উল্লাহ ওলি, জয় চন্দ্র সরকার চন্দন, তানভীর, নাজমুল ইসলাম, রাতুল সিকদার ও আরিয়ান শ্রাবণকে পুলিশ গ্রেপ্তার করে। পরে এরা সবাই আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। বাকি আসামিরা আদালতে আত্মসমর্পণ করে।

আসামিদের মধ্যে চন্দন, প্রিন্স মোল্লা, রাতুল সিকদার, নাজমূল হাসান, নিয়ামত, মারুফ বিল্লাহ, মারুফ মল্লিক ও আরিয়ান শ্রাবণ জামিনে রয়েছে। বাকিদের যশোর কিশোর সংশোধন কেন্দ্রে রাখা হয়েছে।

গত ৩০ সেপ্টেম্বর বরগুনার জেলা ও দায়রা জজ মো. আছাদুজ্জামান প্রাপ্তবয়স্ক মিন্নিসহ ছয় আসামিকে মৃত্যুদণ্ড ও চারজনকে খালাস দেন।

গত বছরের ১ সেপ্টেম্বর নিহত রিফাত শরীফের স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নিসহ ২৪ জনের বিরুদ্ধে দুটি অভিযোগপত্র আদালতে দাখিল করেন তদন্ত কর্মকর্তা মো. হুমায়ূন কবির। এর মধ্যে প্রাপ্তবয়স্ক ১০ জন ও অপ্রাপ্তবয়স্ক ১৪ জনকে পৃথকভাবে আসামি করা হয়।

প্রসঙ্গত, ২০১৯ সালের ২৬ জুন বরগুনা সরকারি কলেজের সামনে প্রকাশ্যে কুপিয়ে জখম করা হয় রিফাত শরীফকে। ওই দিন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এরপর রিফাতের বাবা দুলাল শরীফ বাদী হয়ে বরগুনা থানায় একটি হত্যা মামলা করেন।