• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ

রূপালী ব্যাংক সিনিয়র অফিসারে নিয়োগ, আবেদন শুরু

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ১৮ নভেম্বর ২০২০  

ব্যাংকার্স সিলেকশন কমিটির তত্ত্বাবধানে রূপালী ব্যাংক লিমিটেডে সিনিয়র অফিসার (অ্যাসিস্ট্যান্ট নেটওয়ার্ক ইঞ্জিনিয়ার) পদে ৬০ জন নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ ব্যাংক। 

বিজ্ঞপ্তি অনুসারে পদটির যোগ্যতা পূরণ সাপেক্ষে যোগ দিতে পারেন আপনিও। অনলাইনে পদটির জন্য আবেদন শুরু হয়েছে ১৭ নভেম্বর থেকে। আবেদন করা যাবে ২ ডিসেম্বর পর্যন্ত।

গতকাল মঙ্গলবার বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইটে বিজ্ঞপ্তিটি প্রকাশ করা হয়। বিজ্ঞপ্তি অনুসারের বেতন স্কেল ২২০০০-৫৩০৬০ টাকা।

প্রার্থীর বয়স ১ জুলাই ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার সন্তান ও সন্তানের ছেলেমেয়েদের ক্ষেত্রে বয়স ৩২ বছর।

শিক্ষাগত যোগ্যতা
যে কোনো বিষয়ে দ্বিতীয় শ্রেণির স্নাতকোত্তর ডিগ্রি অথবা ইঞ্জিনিয়ারিং/কম্পিউটার সায়েন্স বিষয়ে স্নাতক ডিগ্রি থাকতে হবে।

শিক্ষাজীবনের কোনো পর্যায়েই তৃতীয় বিভাগ/শ্রেণি গ্রহণযোগ্য হবে না।

গ্রেডিং পদ্ধতিতে প্রকাশিত ফলের ক্ষেত্রে শিক্ষা মন্ত্রণালয়ের ০২/০৬/২০০৯ ও ০২/০৩/২০১০ তারিখের প্রজ্ঞাপন অনুযায়ী বর্তমান প্রচলিত জিপিএ বা ক্ষেত্রমত, সিজিপিএর বিপরীতে পূর্বের প্রথম ও দ্বিতীয় বিভাগ/শ্রেণি নিম্নরূপে নির্ধারিত হবে—

(১) এসএসসি বা সমমান এবং এইচএসসি বা সমমান পরীক্ষার ফলের ক্ষেত্রে জিপিএ ৩.০০ বা তদূর্ধ্ব প্রথম বিভাগ জিপিএ ২.০০ থেকে ৩.০০–এর কম দ্বিতীয় বিভাগ;

(২) অনুমোদিত বিশ্ববিদ্যালয় কর্তৃক প্রদত্ত সিজিপিএর ক্ষেত্রে অর্জিত সিজিপিএ সমতুল্য শ্রেণি/বিভাগ ৪.০০ পয়েন্ট স্কেলে ৫.০০ পয়েন্ট স্কেলে ৩.০০ বা তদূর্ধ্ব ৩.৭৫ বা তদূর্ধ্ব প্রথম বিভাগ/শ্রেণি ২.২৫ বা তদূর্ধ্ব কিন্তু ৩.০০ এর কম ২.৮১৩ বা তদূর্ধ্ব কিন্তু ৩.৭৫–এর কম দ্বিতীয় বিভাগ/শ্রেণি।

ঘ) প্রার্থীকে অ্যাপ্টিটিউট টেস্ট এবং প্রোগ্রামিংসহ ব্যবহারিক পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।

ঙ) কোনো স্বীকৃত পেশাদার কম্পিউটার সোসাইটির সহযোগী সদস্য হতে হবে।

আবেদনের নিয়ম
আগ্রহী চাকরিপ্রত্যাশীরা (https://erecruitment.bb.org.bd/onlineapp/joblist.php) ওয়েবসাইট থেকে আবেদনের যোগ্যতা, অভিজ্ঞতা এবং বয়সসীমার শর্তাবলি জানতে পারবেন। আবেদনও করা যাবে এই ওয়েবসাইটের মাধ্যমে। আবেদনপত্র পূরণ করে আগামী ২ ডিসেম্বরের মধ্য জমা দিতে পারবেন।