• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

র‌্যাগিং করলে আইনশৃঙ্খলা বাহিনীর হাতে সোপর্দ করা হবে

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ১৬ ফেব্রুয়ারি ২০২০  

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ শিক্ষার্থীদের উদ্দেশে বলেছেন, বিশ্ববিদ্যালয়ের নবীন শিক্ষার্থীরা যাতে র‌্যাগিংয়ের শিকার না হয় সেজন্য সকলকে সজাগ থাকতে হবে। এ ধরনের কাজের মাধ্যমে শিক্ষার্থীদের ক্যারিয়ার ধ্বংস হয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। যারা এ ধরনের অপরাধ করবে তাদেরকে শুধুমাত্র বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রচলিত নিয়মে শাস্তি দেওয়া হবে না, সেই সাথে তাদেরকে আইনশৃঙ্খলা বাহিনীর হাতেও সোপর্দ করা হবে।

আজ রবিবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের মিনি অডিটোরিয়ামে এএফ মুজিবুর রহমান ফাউন্ডেশন কর্তৃক গণিত বিভাগের তিন শিক্ষার্থীকে স্বর্ণপদক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

উপাচার্য বলেন, মার্চ মাস থেকে বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের সকল শিক্ষার্থীকে স্বাস্থ্যবীমার আওতায় আনা হবে। এর মাধ্যমে শিক্ষার্থীরা হাসপাতালে কার্ড দেখাবে এবং চিকিৎসা করবে। আগামী বছর থেকে সকল শিক্ষার্থীকে এর আওতায় আনা হবে।

তিনি আরো বলেন, আমরা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য সকল ধরনের সুযোগ-সুবিধা নিশ্চিত করার লক্ষে কাজ করে যাচ্ছি। ইতিমধ্যে বিশ্ববিদ্যালয়ের অবকাঠামোগত উন্নয়নের কাজ শুরু হয়ে গেছে। সি বিল্ডিংয়ে বা পাশে ও আইআইসিটি ভবনের সামনে খুব মানসম্মত কতোগুলো দৃষ্টিনন্দন বেঞ্চ বসানো হবে। যেগুলোতে বসে শিক্ষার্থীরা পড়াশোনার পাশাপাশি ক্যাম্পাসে আড্ডা দিতে পারবে।

গণিত বিভাগের সহযোগী অধ্যাপক ড. চন্দ্রানী নাগের সঞ্চালনায় ও বিভাগের প্রধান অধ্যাপক ড. গোলাম আলী হায়দার চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আনোয়ারুল ইসলাম, ফিজিক্যাল সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. সাজেদুল করিম, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. রাশেদ তালুকদার এবং এ এফ মুজিবুর রহমান ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক তন্দ্রা চাকমা।