• বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ

লাঞ্ছিত নেতারা, চেয়ারপারসনের ভূমিকায় খালেদার গৃহকর্মী ফাতেমা!

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ১ এপ্রিল ২০২০  

 

গত ২৫ মার্চ দুই শর্তে মুক্তি পেয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। মুক্তি পেয়ে তিনি উঠেছেন গুলশানে তার বাসভবন ‘ফিরোজা’য়। মুক্তির পর থেকে খালেদার কার্যক্রমে নেতাদের ওপর অসন্তোষ প্রকাশ পেয়েছে। এমনকি কিছু ক্ষেত্রে কড়া বার্তা দিয়ে নেতাদের সাথে সাক্ষাতেও অনিচ্ছা প্রকাশ করেছেন তিনি।

সূত্র বলছে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের একজন সাবেক শিক্ষক, আরেকজন যিনি নিকট অতীতে স্থায়ী কমিটিতে ঠাঁই পেয়েছেন। এই দুজন খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে তার বাসায় গেলে বিএনপি প্রধান তাদের সঙ্গে দেখা করবেন না বলে সাফ জানিয়ে দেন।

তখন ওই দুজন খালেদা জিয়ার বাসা থেকে বের হয়ে আসতে উদ্যত হলে গৃহকর্মী ফাতেমা বেগম ওই নেতাদের বলেন, আপনারা কেন এসেছেন? উনার সঙ্গে দেখা করার সুযোগ নেই। আপনারা ম‌্যাডামের মুক্তির জন্য কী করেছেন? সরকার মুক্তি দিয়েছে, আপনারা কী করেছেন?

গৃহকর্মীর কাছে তাচ্ছিল্যের শিকার হয়ে ওই নেতারা কিছুটা বিব্রত মনোভাব প্রকাশ করেছেন। নাম প্রকাশ না করার শর্তে ওই দুই নেতা বলেন, আমরা অবাক হয়ে যাচ্ছি- একজন গৃহকর্মী আমাদের ওপর এভাবে চড়াও হচ্ছে। তার সাহস দেখে অবাক হয়েছি। যদিও এ প্রশ্রয় কার তাও বুঝতে পারছি। এখন দেখছি গৃহকর্মী চেয়ারপারসনের ভূমিকায়!

জানা গেছে, বিএনপির কোনো নেতাকেই ছাড় দিচ্ছেন না খালেদা জিয়া। বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী হিসেবে দীর্ঘদিন ধরে দায়িত্ব পালন করে আসা অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস, মির্জা ফখরুল, রুহুল কবির রিজভীসহ শীর্ষ নেতাদের ওপরে চরম ক্ষুব্ধ তিনি। তার সঙ্গে কোনো নেতারই সাক্ষাতের অনুমতি মিলছে না। যারাও সর্বোচ্চ আশা নিয়ে দেখা করতে যাচ্ছেন, খালেদা জিয়ার অবর্তমানে কথা বলছেন তার গৃহকর্মী ফাতেমা। ফাতেমার দ্বারা লাঞ্ছনার শিকার নেতারা বলছেন, এখন যেন ফাতেমাই দলের চেয়ারপারসন!