• বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ

লড়েছেন মোসাদ্দেক, জিতেছে ঢাকা

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ১৪ ডিসেম্বর ২০১৯  


টানা দুই ম্যাচ হেরে কোণঠাসা মোসাদ্দেক হোসেন সৈকতের দল সিলেট থান্ডার। তাইতো ঢাকার প্রথম পর্বের শেষ ম্যাচে জয় পেতে মরিয়া ছিল তিনি। দলকে প্রথম জয় এনে দিতে  আপ্রাণ চেষ্টা চালান কাপ্তান মোসাদ্দেক। শেষ পর্যন্ত লড়েও যান একক ভাবে। তবুও শক্তিশালী ঢাকা প্লাটুন থেকে জয় ছিনিয়ে আনতে পারেনি সিলেট। থান্ডারদের ২৪ রানে হারিয়ে টানা দ্বিতীয় জয়ের দেখা পেল মাশরাফির ঢাকা।

ঢাকার দেয়া ১৮৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই আন্দ্রে ফ্লেচারকে হারায় সিলেট। এরপর রনি ও চার্লস প্রতিরোধের চেষ্টা করেন। তবে দলীয় ৪৭ রানে রনি ফেরার পরেই আউট হন চার্লস। ৬১ রানেই পাঁচ উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে যায় দিলেট।

একপ্রান্ত আগলে রেখে লড়াই চালিয়ে যান অধিনায়ক মোসাদ্দেক। তবে অপরপ্রান্তে সবাই ছিলেন আসা যাওয়ার মাঝে। নির্ধারিত ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ১৫৮ রানে থেমে যায় সিলেটের ইনিংস। মোসাদ্দেক ৪৪ বলে ৬০ রানে অপরাজিত থাকেন। ঢাকার হয়ে দুটি করে উইকেট নেন মাশরাফি ও হাসান মাহমুদ।

এর আগে দিনের শুরুতে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন সিলেট থান্ডার অধিনায়ক মোসাদ্দেক হোসেন সৈকত। উদ্দেশ্য ছিল ঢাকাকে অল্প রানে বেঁধে ফেলা। 

তবে সৈকতের উদ্দেশ্য সফল হতে দেননি ঢাকার দুই ওপেনার তামিম ইকবাল ও আনামুল হক বিজয়। উদ্বোধনী জুটিতে ১০ ওভারের আগেই তারা ৮৫ রান যোগ করেন স্কোরবোর্ডে। মোসাদ্দেকের বলে ডাউন দা উইকেটে মারতে এসে স্ট্যাম্পিং হন তামিম ইকবাল। এর আগে ২৮ বলে ৩১ রান করেন তিনি।

অপরপ্রান্তে বিজয় ছিলেন তুলনামূলক বেশি আক্রমণাত্মক। ৩৩ বলে ব্যক্তিগত অর্ধশতক পুরণ করেন তিনি। এ ম্যাচে একাদশে আসা দেলোয়ার হোসেনের বলে সাজঘরে ফেরার আগে ৬২ রান করেন এ ওপেনার। এরপর বেশ দ্রুত দুই উইকেট হারায় ঢাকা। লরি ইভান্স ও জাকের আলী ফেরেন যথাক্রমে ২১ ও ২০ রানে। 

শেষদিকে পেরেরা ও রিয়াজের ক্যামিওতে ১৮২ রানে থামে ঢাকার ইনিংস। পেরেরা ১১ বলে ২২ ও রিয়াজ ৭ বলে ১৭ রানে অপরাজিত থাকেন। সিলেটের হয়ে একটি করে উইকেট নেন নাঈম, মোসাদ্দেক, এবাদত ও দেলোয়ার হোসেন।