• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ

শারমিন ৩ দিনের রিমান্ডে

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ২৫ জুলাই ২০২০  

নকল এন-৯৫ মাস্ককাণ্ডে শারমিন জাহানকে ৩ দিনের রিমান্ড দিয়েছেন আদালত। শনিবার (২৫ জুলাই) দুপুরে তাকে হাজির করা হলে তিনদিনের রিমান্ড দেন আদালত।

এর আগে শুক্রবার (২৪ জুলাই) দিনগত রাতে শাহবাগ থেকে অপরাজিতা ইন্টারন্যাশনালের চেয়ারম্যান শারমীন জামানকে গ্রেফতার করে ডিবি। বিএসএমএমইউ’র করা মামলায় বলা হয়, নিম্নমানের মাস্ক সরবরাহ করে সম্মুখ সারির কোভিড যোদ্ধাদের জীবন ঝুঁকিতে পড়তে পারতো। গ্রেফতারের আগে সব অভিযোগ অস্বীকার করে ষড়যন্ত্র বলে দাবি করেন শারমীন।

নিম্নমানের মাস্ক সরবরাহ করে সম্মুখ সারির কোভিড যোদ্ধাদের জীবন ঝুঁকিতে পড়তে পারতো এমন আশঙ্কা থেকেই বৃহস্পতিবার (২৩ জুলাই) রাতে অপরাজিতা ইন্টারন্যাশনালের চেয়ারম্যান শারমীন জামানকে আসামিকে মামলা করে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়। পরে সেই মামলায় শুক্রবার রাতে শাহবাগ এলাকা থেকে তাকে গ্রেফতার করে ডিবি।

যদিও গ্রেফতারের আগে নিজের বিরুদ্ধে এমন অভিযোগ অস্বীকার করেছিলেন শারমীন। তিনি বলেন, ‘মাস্কতো আমি বানাই না। যদি কোনো প্রডাক্ট খারাপ হয় বললে আবার করে দিব। এখানে তো আমার কিছু করার নেই।'

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের চিকিৎসকদের জন্য ১১ হাজার ‘এন-৯৫’ মাস্ক সরবরাহের কার্যাদেশ পায় অপরাজিতা ইন্টারন্যাশনাল। প্রথম দুই দফায় ১৭শ ৬০টি মাস্ক মান সম্পন্ন সরবরাহ করে তারা।

দ্বিতীয় ও চতুর্থ দফায় আরো ১৭শ’ মাস্ক সরবরাহ করে প্রতিষ্ঠানটি। মূলত দ্বিতীয় দফার মাস্কের মান নিয়ে প্রশ্ন ওঠে। দেয়া হয় কারণ দর্শানোর নোটিশ। জবাবে বিষয়টি স্বীকারও করে তারা।

শারমীন জামান ঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রশাসন শাখার সহকারী রেজিস্ট্রার হিসেবে কর্মরত আছেন। গত বছরে মার্চে অপরাজিতা ইন্টারন্যাশনাল নামে সরবরাহকারী এ প্রতিষ্ঠানটি চালু করেন তিনি।