• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

পিরোজপুর সংবাদ

শুরু হচ্ছে সপ্তাহব্যাপী সালমান শাহ জন্মোৎসব

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ১৭ সেপ্টেম্বর ২০১৯  


আগামী ১৯ সেপ্টেম্বর সালমান শাহ’র ৪৮তম জন্মদিন। নন্দিত এই নায়কের জন্মদিন উপলক্ষে ঢুলি কমিউনিকেশনস এবার আয়োজন করতে যাচ্ছে সপ্তাহব্যাপী ‘সালমান শাহ জন্মোৎসব-২০১৯’। এটি চলবে ২০ থেকে ২৬ সেপ্টেম্বর পর্যন্ত।

টিএম ফিল্মস নিবেদিত এই জমকালো উৎসব হবে রাজধানীর ঐতিহ্যবাহী মধুমিতা প্রেক্ষাগৃহে। বলে রাখা দরকার, সদ্য গঠিত আলোচিত প্রযোজনা প্রতিষ্ঠান টিএম ফিল্মস তার আনুষ্ঠানিক কার্যক্রম শুরু করতে যাচ্ছে সালমান শাহকে ঘিরে এই উৎসবের মধ্য দিয়ে।
টিএম ফিল্মস-এর চেয়ারম্যান দেশের অন্যতম সৌন্দর্য বিশেষজ্ঞ ফারজানা মুন্নী বলেন, ‘সালমান শাহ আমাদের সর্বস্তরের মানুষের কাছে স্বপ্নের নায়ক। তাকে নিয়ে আয়োজিত এই বিশেষ উৎসবের সঙ্গে আমরা যুক্ত হতে পেরে ভালো লাগছে। আরও ভালো লাগছে আমাদের টিএম ফিল্মস-এর আনুষ্ঠানিক যাত্রা হচ্ছে এই ইভেন্টের মধ্য দিয়ে। আমাদের উদ্দেশ্য আগামী প্রজন্মের চলচ্চিত্র নির্মাতা, অভিনয়শিল্পী ও দর্শকদের জন্য একটি আন্তর্জাতিক মানের প্ল্যাটফর্ম তৈরি করা। গান বাংলার উইন্ড অব চেঞ্জ অনুষ্ঠান দিয়ে সংগীতে যেমন আমরা একটা বৈশ্বিক পরিবর্তন আনতে পেরেছি, চলচ্চিত্রেও সেটা সম্ভব। আমাদের গল্প, শিল্পী, সংগীত, নির্মাতা কোনও কিছুরই অভাব নেই। অভাব শুধু সমন্বয়ের। এবার আমরা সেই সমন্বয়ের কাজটি করতে চাই।’
এদিকে সালমানের সৃজন উৎকর্ষতাকে অনুপ্রেরণায় পরিণত করতে এবং প্রজন্ম থেকে প্রজন্মে তার সিনেমা ছড়িয়ে দিতেই এই জন্মোৎসবের আয়োজন করা হচ্ছে—জানালেন ঢুলি কমিউনিকেশনস সংশ্লিষ্টরা।
উৎসব আহ্বায়ক নিপু বড়ুয়া জানান, তারকা খচিত জমকালো উদ্বোধনী ও সমাপনী অনুষ্ঠানের মধ্য দিয়ে ২০ সেপ্টেম্বর থেকে ঢাকার মধুমিতা প্রেক্ষাগৃহে সপ্তাহজুড়ে প্রদর্শিত হবে সালমান শাহ অভিনীত জনপ্রিয় ৬টি চলচ্চিত্র। তার আগে ১৯ সেপ্টেম্বর নায়কের জন্মদিনকে ঘিরে হবে জমকালো উদ্বোধনী অনুষ্ঠান। সেখানে কেক কেটে নানা আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে শুরু হবে এই জন্মোৎসব।
প্রসঙ্গত, এর আগে ২০১৪ সালে ঢুলি কমিউনিকেশনসের উদ্যোগে রাজধানীর বলাকা প্রেক্ষাগৃহে অনুষ্ঠিত হয় ‘সালমান শাহ স্মরণ উৎসব’। সে বছর ৬ সেপ্টেম্বর এই নায়কের মৃত্যুবার্ষিকীকে ঘিরে আয়োজিত উৎসবটি ব্যাপক সাড়া ফেলে সারাদেশে।