• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

পিরোজপুর সংবাদ

শেখ হাসিনাই মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ মূল্যায়ন করেছেন-রেজাউল করিম

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ২০ সেপ্টেম্বর ২০১৯  

পিরোজপুর প্রতিনিধি:

গৃহায়ন ও গনপূর্তমন্ত্রী শ.ম রেজাউল করিম বলেন, এদেশের স্বাধীনতার পরবর্তী জাতীর পিতার মৃত্যুর পর একমাত্র তারই কন্যা প্রধান মন্ত্রী শেখ হাসিনা এদেশের মুক্তিযোদ্ধাদের কল্যানে কিছু করেছেন। তিনিই এদেশের মুক্তিযোদ্ধাদের সঠিক মূল্যায়ন করেছেন। ৭২ সালে   মুক্তিযুদ্ধের চেতনায় আমরা এগিয়ে চলেছিলাম, ৭৩ সালে বঙ্গবন্ধু যুদ্ধাপরাধীদের বিচারের জন্য ট্রাইবুনাল এ্যাক্ট করলেন, প্রায় ৩৭ হাজার যুদ্ধাপরাধীদের গ্রেফতার করে জেলে নেয়া হলো, কিন্তু চক্রান্ত করে ৭৫ সালের ১৫ আগষ্ট জাতির পিতাকে খুন করা হলো।  ওই বছর ৩১ ডিসেম্বর জিয়াউর রহমান  জেল খানার গেট খুলে দিয়ে আটক ওই সব যুদ্ধাপরাধীদের মুক্ত করে দিলেন।  আজ শুক্রবার সকালে উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের উদ্বোধন অনুষ্ঠানে বক্তব্যকালে এ কথা বলেন। 

এ সময় তিনি আরো  বলেন, কোন মুক্তিযোদ্ধা গৃহহীন থাকবে না। আজকে  আমরা যে মুক্ত আকাশ দেখছি, আমি যে সরকারের মন্ত্রী তা আপনাদের জন্য(মুক্তিযোদ্ধা)। আর এদেশ স্বাধীন হয়েছে বলেই এটা সম্ভব হয়েছে। এ দেশের মুক্তিযুদ্ধের নেতৃত্ব দানকারী জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশকে এতাই বালোবাসতেন যে, মৃত্যুর মুখোমুখি হয়েও তিনি পাকিস্তানীদের বলেছিলেন আমার মৃত্যুর পর আমার লাশটি দেশে পাঠিয়ে দিয়েন। 
এ সময় তিনি আরো বলেন, ইতিপূর্বে এখানে (পিরোজপুর-১) মুক্তিযোদ্ধাদের ভাতা থেকে টাকা কেটে নেয়া হতো। মুক্তিযোদ্ধাদের সন্তানদের চাকুরীর কোটা পর্যন্ত না মেনে ঘুষ নিয়ে চাকুরী দেয়া হতো। আমার নেত্রী ঘুষ দুর্নীতি পছন্দ করেন না। আমি তার কর্মী হিসাবে এটাকে পছন্দ করি না। আমি আপনাদের সেবায় যে কোন সময় আপনাদের পাশে আছি এবং থাকবো। এটা আপনাদের প্রতি আমার করুনা না, আমার কর্তব্য। এটা আপনারা আমার কাছে পান।  কেননা, আমি আপনাদের  ভোট নিয়ে জন প্রতিনিধি হয়েছি । মুক্তিযোদ্ধাদের কোন সমস্যা থাকবে এটা আমি এবং আমার নেত্রী চাই না। আমি ভাবতেও পারি না। 

প্রায় ২ কোটি ১৯ লাখ টাকা ব্যায়ে উপজেলা নির্মিত এ ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা রোজি আক্তারের সভাপতিত্বে উপজেলার শহীদ মিনার মাঠে অনুষ্ঠিত ওই   অনুষ্ঠানে বক্তব্য রাখেন  জেলা প্রশাশসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার মোল্লা মো. আজাদ, উপজেলা চেয়ারম্যান অমূল্য রঞ্জন হালদার, এলজিইডির নির্বাহী প্রকৌশলী সুশান্ত রঞ্জন হালদার, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার সমীর কুমার দাস বাচ্চু,  সাবেক কমান্ডার গৌতম নারায়ন চক্রবর্তী, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ আ. লতিফ প্রমুখ। এ সময় উপস্থিত ছিলেন  গনপূর্ত’র নির্বাহী প্রকৌশলী বিশ্বনাথ বনিক, উপজেলা আ’লীগ সাধারন  সম্পাদক মো. মোশারেফ হোসেন খান, ঢাকা মহানগর ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এম সাইফুল ইসলাম সাইফ, কৃষক লীগের কেন্দ্রী নেতা মো. আতিয়ার রহমান চৌধুরী নান্নু, উপজেলা ভাইস চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান রঞ্জু, পিরোজপুর সদর উপজেলা ভাইস চেয়ারম্যন ও সরকারী সোহরাওয়াদী কলেজের ভিপি এসএম বায়েজিদ হোসেন, উপজেলা ছাত্রলীগ আহ্বায়ক মো. তরিকুল ইসলাম চৌধুরী তাপস প্রমুখ। 

পরে মন্ত্রী  (শুক্রবার) বিকাল ৪টায় উপজেলার শ্রীরামকাঠী ইউনিয়নের জীবগ্রাম সরকারী প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন উদ্বোধন করেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা রোজী আক্তারের সভাপতিত্বে উপজেলা যুবলীগের সাবেক সাধারন সম্পাদক মো. ছিদ্দিকুর রহমান তুহিন ও উপজেলা প্রেসক্লাবের সাবেক যুগ্ম সম্পাদক এসএম রোকনুজ্জামানের পরিচালনায় অনুষ্ঠিত  ওই উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে গৃহায়ন ও গনপূর্ত মন্ত্রী শ.ম রেজাউল করিম বলেন, এ দেশ আজ উন্নয়নের মহাসড়কে। প্রধান মন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে হওয়া এ দেশের উন্নয়ন দেখে বিশ্বের উন্নত দেশগুলোও আজ  বিস্মিত। তাই দেশের উন্নয়ন চাইলে প্রধান মন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করবেন। তিনি দীর্ঘজীবি হলে এদেশে হবে বঙ্গবন্ধুর স্বপ্নের সেই সোনার দেশ। 

উপজেলার দীর্ঘা ইউনিয়নের শহীদ জননী মহাবিদ্যালয়ের নতুন চারতলা ভবনের উদ্বোধন করেন। পরে কলেজ মাঠে ওই কলেজের পরিচালনা পরিষদের সভাপতি সাবেক অধ্যক্ষ  মো. আফজাল হোসেন খানের সভাপতিত্ব ও ওই ইউনিয়ন আ’লীগের সভাপতি মাষ্টার  মো. শাহআলম আকনের পরিচালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে মন্ত্রী বলেন, বিশ্ব মানবতার অগ্রদূত জননেত্রী শেখ হাসিনা আজ নারী শিক্ষার জন্য আপ্রান চেষ্টা করে গেছেন। তার সময়ে নারীরা নেতৃত্বে এগিয়ে গেছেন। এদেশের নারী শিক্ষাকে সম্প্রসারনের জন্য তিনি ডিগ্রী পর্যন্ত নারীদের বৃত্তিপ্রদান করছেন।