• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ

শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে নতুন ভিসি শহীদুর রশীদ

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ১৭ নভেম্বর ২০২০  

শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে নতুন উপাচার্য হিসেবে চার বছরের জন্য নিয়োগ পেয়েছেন একই বিশ্ববিদ্যালয়ের কৌলিকতত্ত্ব ও উদ্ভিদ প্রজনন বিভাগের অধ্যাপক ড. মো. শহীদুর রশীদ ভূঁইয়া।

রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলরের অনুমোদনক্রমে মঙ্গলবার (১৭ নভেম্বর) তাকে উপাচার্য নিয়োগ দিয়ে আদেশ জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ।

আদেশে বলা হয়েছে, উপাচার্য হিসেবে তার নিয়োগের মেয়াদ চার বছর। তবে প্রযোজ্য ক্ষেত্রে তিনি নিয়মিত চাকরির বয়সপূর্তিতে মূল পদে প্রত্যাবর্তন করে অবসর গ্রহণের আনুষ্ঠানিকতা সম্পাদন শেষে ওই মেয়াদের অবশিষ্টাংশ পূর্ণ করবেন। রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজনে যেকোনো সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন।

ভাইস চ্যান্সেলর হিসেবে তিনি তার বর্তমান পদের সমপরিমাণ বেতন-ভাতাদি পাবেন। এছাড়াও বিধি অনুযায়ী পদ সংশ্লিষ্ট অন্যান্য সুবিধা ভোগ করবেন।

তিনি বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে সার্বক্ষণিক বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থান করবেন বলেও আদেশে উল্লেখ করা হয়েছে।

শেকৃবির উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদ মেয়াদ শেষে বিদায় নিয়েছেন গত ১৪ আগস্ট। এরপর পদটি শূন্য হলে ২০ সেপ্টেম্বর শিক্ষা মন্ত্রণালয় বিশ্ববিদ্যালয়টির রেজিস্ট্রার শেখ রেজাউল করিমকে ভিসির রুটিন দায়িত্ব দেয়।

তবে শিক্ষককে না নিয়োগ দিয়ে এই প্রথম কোনো বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাকে ভিসির দায়িত্ব দেওয়ায় বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা ক্ষোভ প্রকাশ করেন।