• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

পিরোজপুর সংবাদ

শোকাবহ আগস্ট জুড়ে আওয়ামী লীগের কর্মসূচি

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ২২ জুলাই ২০২০  

স্বাস্থ্যবিধি মেনে মাসজুড়ে শোকাবহ আগস্টের কর্মসূচি পালন করার জন্য নেতাকর্মী ও দেশবাসীকে আহ্বান জানিয়েছে আওয়ামী লীগ।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, আজ বিকেলে আগস্ট মাসের কর্মসূচি নির্ধারণের জন্য আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় দলের সভাপতির নির্দেশক্রমে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে স্বাস্থ্যবিধি মেনে ও ভার্চুয়াল পদ্ধতিতে আলোচনা সভাসহ মাসজুড়ে বিভিন্ন কর্মসূচি গ্রহণ ও বাস্তবায়নের আহ্বান জানিয়েছে দলটি।

একইসঙ্গে যথাযথভাবে স্বাস্থ্যবিধি মেনে সারাদেশে ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন এবং ‌‌‘মুজিববর্ষ’ উপলক্ষে চলমান বৃক্ষরোপণ কর্মসূচি ও ত্রাণ তৎপরতা অব্যাহত রাখার আহ্বান জানানো হয়।

এদিন বিকেলে দলের সভাপতির রাজনৈতিক কার্যালয়ে জাতীয় শোক দিবসের কর্মসূচি নির্ধারণে আওয়ামী লীগ, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের নেতাদের উপস্থিতিতে যৌথ সভা অনুষ্ঠিত হয়। এতে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী সভাপতিত্ব করেন।

সভায় অনলাইনের মাধ্যমে সংযুক্ত হয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের যথাযথ স্বাস্থ্যবিধি মেনে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস পালনের জন্য দেশবাসী ও দলীয় নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানান।

এ সময় ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের নেতারা জাতীয় শোক দিবস উপলক্ষে আগস্ট মাসজুড়ে নিজ নিজ সংগঠনের পক্ষ থেকে গৃহীত ও প্রস্তাবিত কর্মসূচি তুলে ধরেন।

সভায় জানানো হয়, ১৫ আগস্ট টুঙ্গিপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধুর মাজারে পুষ্পস্তবক অর্পণ ও শ্রদ্ধা নিবেদন করতে আওয়ামী লীগের এক প্রতিনিধি দল যাবে। সূর্য উদয়ের সময় বঙ্গবন্ধু ভবন ও কেন্দ্রীয় কার্যালয়সহ সংগঠনের সর্বস্তরের কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিতকরণ ও কালো পতাকা উত্তোলন করা হবে। ধানমন্ডি ৩২ বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হবে।

এছাড়া ওইদিন দুপুরে অসহায় দুস্থদের মাঝে খাবার বিতরণ ও মসজিদ গির্জায় দোয়া মাহফিল করার জন্য সব নেতাকর্মীদের নির্দেশনা দেয়া হয়েছে।

এছাড়া ৫ আগস্ট জাতির পিতার জ্যেষ্ঠ পুত্র শেখ কামালের জন্মদিন, ৮ আগস্ট বেগম ফজিলাতুন্নেসা মুজিবের জন্মদিন, ১৭ আগস্ট সিরিজ বোমা হামলা দিবস, ২১ আগস্ট গ্রেনেড হামলা দিবস পালন করবে আওয়ামী লীগ। এজন্য তৃর্ণমূলসহ সব নেতাকর্মীদের সামাজিক দূরত্ব বজায় রেখে এ মাসের কর্মসূচি পালনের আহ্বান জানানো হয়।

আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আ. ফ. ম বাহাউদ্দিন নাছিমের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন- দলের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, যুগ্ম-সাধারণ সম্পাদক হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন ও ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ সভাপতি-সাধারণ সম্পাদক ও সহযোগী সংগঠনের নেতারা।

এ সময় উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, মির্জা আজম, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, উপদফতর সম্পাদক সায়েম খান, বন ও পরিবেশ সম্পাদক দেলোয়ার হোসেন, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, কার্যনির্বাহী সংসদের সদস্য আনোয়ার হোসেন প্রমুখ।