• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

পিরোজপুর সংবাদ

শ্রদ্ধা আর ভালোবাসায় শেখ কামালকে স্মরণ

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ৬ আগস্ট ২০২০  

শ্রদ্ধা আর ভালোবাসায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র, মুক্তিযোদ্ধা, ক্রীড়া ব্যক্তিত্ব শহীদ শেখ কামালের ৭১ তম জন্মবাষির্কী পালন করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও সহযোগি সংগঠন। দিনটি উপলক্ষ্যে গতকাল শেখ কামালের প্রতিকৃতি ও কবরে শ্রদ্ধা, কোরআন খতম, মিলাদ দোয়া ও দু:স্থ্যদের মধ্যে খাবার বিতরণ করা হয়।

গতকাল রাজধানীর ধানমন্ডির আবাহনী লিমিটেডে ক্রীড়া কমপ্লেক্সে শহীদ শেখ কামালের প্রতিকৃতিতে আওয়ামী লীগের নেতা-কর্মীরা শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সভাপতিমন্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, অ্যাড. জাহাঙ্গীর কবির নানক ও আব্দুর রহমান, তথ্যমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ, শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম প্রমুখ উপস্থিত ছিলেন।

আওয়ামী লীগের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদনের পরে যুবলীগের পক্ষে শ্রদ্বা জানান সংগঠনটির চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল। কৃষকলীগ সভাপতি কৃষিবিদ সমীর চন্দ্র চন্দের নেতৃত্বে শ্রদ্ধা জানায় কেন্দ্রীয় নেতারা। স্বেচ্ছাসেবকলীগের পক্ষে শ্রদ্ধা জানায় সংগঠনটির সভাপতি নির্মল রঞ্জন গুহ ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু। আওয়ামী মৎস্য জীবি লীগের পক্ষে শ্রদ্ধা জানায় সংগঠনটির সভাপতি সায়ীদুর রহমান সাঈদ, সাধারণ সম্পাদক শেখ আজগর নস্কর।

ঢাকা মহানগর আওয়ামী লীগ উত্তর ও দক্ষিণ, আওয়ামী যুবলীগ, বাংলাদেশ ছাত্রলীগ, আওয়ামী স্বেছাসেবক লীগ, যুব মহিলা লীগ, কৃষক লীগ, মহিলা আওয়ামী লীগ, জাতীয় শ্রমিক লীগ, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন সংগঠন শেখ কামালের সমাধি ও প্রতিকৃতিতে পৃথকভাবে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে।
এছাড়া ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আলোচনা ও দোয়া মাহফিলের আয়োজন করেছে। ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু আহমেদ মন্নাফীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক আ.ফ.ম. বাহাউদ্দিন নাছিম, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির।

এছাড়া গুলিস্তানস্থ্য কেন্দ্রীয় কার্যালয়ে কোরআন খতম, মিলাদ দোয়া ও দু:স্থ্যদের খাবার বিতরণ করেছে যুবলীগ। এতে অংশ নেন আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল। এছাড়া যুবলীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক সুব্রত পাল, সাবেক সাংগঠনিক সম্পাদক বদিউল আলম বদি, ফজলুল হক আতিক, ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি মাইনউদ্দিন রানা, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজা, যুবলীগ উত্তর এর ভারপ্রাপ্ত সভাপতি জাকির হোসেন বাবুল, সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন, কেন্দ্রীয় নেতা এনআই আহমেদ সৈকতসহ কেন্দ্রীয় ও মহানগর নেতারা উপস্থিত ছিলেন।

ডেমরা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মশিউর রহমান মোল্লা সজলের উদ্যোগে ডেমরা ও যাত্রবাড়ি এলাকায় প্রতিটি মসজিদে মসজিদে শহীদ শেখ কামালের জন্মবার্ষিকীতে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে। পরে এসব মসজিদ ও এতিমখানায় খাবার বিতরণ করা হয়।