• বুধবার ১৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৩ ১৪৩১

  • || ০৭ শাওয়াল ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির দেশবাসী ও মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী কিশোর অপরাধীদের মোকাবেলায় বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী ব্রাজিলকে সরাসরি তৈরি পোশাক নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর জুলাইয়ে ব্রাজিল সফর করতে পারেন প্রধানমন্ত্রী আদর্শ নাগরিক গড়তে প্রশংসনীয় কাজ করেছে স্কাউটস: প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠায় স্কাউট আন্দোলনকে বেগবান করার আহ্বান

সারাদেশে দুদকের ১২ অভিযান

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ১৯ জানুয়ারি ২০২০  

রাজধানীসহ সারা দেশে ১২টি অভিযান পরিচালনা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। রোববার (১৯ জানুয়ারি) কমিশনের এনফোর্সমেন্ট ইউনিট এসব অভিযান পরিচালনা করে।

অধিক ক্ষতিপূরণের আশায় ঢাকা-সিলেট মহাসড়কের পাশে রাতারাতি স্থাপনা নির্মাণ করা হচ্ছে বলে দুদকে অভিযোগ আসে। অভিযোগের ভিত্তিতে সমন্বিত জেলা কার্যালয়, ঢাকা-২ এর সহকারী পরিচালক মো. রেজাউল করিমের নেতৃত্বে নরসিংদীতে অভিযান পরিচালিত হয়। অভিযানকালে অভিযোগের সত্যতা পাওয়া যায়।
 

অবিলম্বে অবৈধভাবে নির্মাণাধীন ভবনের কাজ বন্ধ করার নির্দেশনা প্রদান করেন দুদক টিম। পরবর্তীতে মহাসড়কের পাশে নতুন কোনো অবৈধ বিল্ডিং বা স্থাপনা নির্মিত না হয়, সে বিষয়ে সংশ্লিষ্ট দফতরকে সতর্ক থাকার নির্দেশনা দেয়।

সুনামগঞ্জ জেলার দিরাই উপজেলা বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের অসাধু কর্মকর্তারা বিদ্যুতের লাইন ও মিটার সংযোগ দেয়ার নামে গ্রাহকদের নিকট থেকে ঘুষ দাবি ও হয়রানি করছে বলে দুদকে অভিযোগ আসে। অভিযোগের প্রেক্ষিতে কমিশনের সমন্বিত জেলা কার্যালয় সিলেটের সহকারী পরিচালক মো. আনোয়ার হোসেনের নেতৃত্বে আরেকটি অভিযান পরিচালিত হয়।

অভিযানকালে ঘুষ গ্রহণের বিষয়টি তাৎক্ষণিকভাবে প্রমাণিত না হলেও স্থানীয় জনসাধারণের সাথে কথা বলে ঘুষের বিষয়টি জানতে পারে দুদক টিম। সংশ্লিষ্ট বিদ্যুৎ অফিসের কর্মকর্তাদের সততা ও নিষ্ঠার সঙ্গে কাজ করে গ্রাহক সেবা নিশ্চিত করার জন্য নির্দেশনা প্রদান করেন টিম।

কুষ্টিয়া জেলার মিরপুর পল্লী বিদ্যুৎ সমিতিতে নতুন বিদ্যুৎ সংযোগ প্রদান মিটার স্থাপন বাবদ ৩০০০-৪০০০ টাকা অতিরিক্ত ঘুষ দাবি এবং দিনাজপুর জেলার বিরল উপজেলার বিজোড়া ইউনিয়নের অন্তর্গত বহলা কমিউনিটি ক্লিনিকের স্বাস্থ্যকর্মীর বিরুদ্ধে সরকারি ওষুধ স্থানীয় বাজারে বিক্রির অভিযোগে দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয় কুষ্টিয়া ও দিনাজপুর থেকে পৃথক দুটি অভিযান পরিচালনা করে।

এছাড়া, দুদকের অভিযোগ কেন্দ্রে আগত বিভিন্ন অভিযোগের প্রেক্ষিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য জেলা প্রশাসক-বান্দরবান, জেলা শিক্ষা অফিসার-ঢাকা, জেনারেল ম্যানেজার-পল্লী বিদ্যুতায়ন বোর্ড-নীলফামারী, উপজেলা নির্বাহী অফিসার, আটঘরিয়া-পাবনা, বিশ্বম্ভরপুর-সুনামগঞ্জ এবং শিবপুর-নরসিংদী বরাবর চিঠি পাঠিয়েছে কমিশন।