• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

সুদানে শ্রেষ্ঠ পুলিশ ইউনিটের স্বীকৃতি পেল বাংলাদেশ ফর্মড পুলিশ

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ৮ ডিসেম্বর ২০১৯  

সুদানের দারফুরে কর্মরত বাংলাদেশ ফর্মড পুলিশ ইউনিটের (এফপিইউ) রোটেশন-১১ শ্রেষ্ঠ পুলিশ ইউনিটের স্বীকৃতি পেয়েছে।

সম্প্রতি দারফুরের নিয়ালা সুপার ক্যাম্প সুদান সরকারের নিকট হস্তান্তর অনুষ্ঠানে এ স্বীকৃতি প্রদান করা হয়েছে।

জাতিসংঘের সুদান মিশন প্রধান জেরেমিয়া মামাবোলোর কাছ থেকে বাংলাদেশ ফর্মড পুলিশ ইউনিটের পক্ষে কন্টিনজেন্ট কমান্ডার মোহাম্মদ আব্দুল হালিম এ স্বীকৃতি সনদ গ্রহণ করেন।

বাংলাদেশ ফর্মড পুলিশ ইউনিটের অপারেশনস অফিসার ও অতিরিক্ত এসপি মাসুক মিয়া জানান, সেক্টর সাউথ হেডকোয়ার্টার্স সুপার ক্যাম্পের নিশ্চিদ্র নিরাপত্তা এবং স্থানীয় জনগণ ও পুলিশের সক্ষমতা বৃদ্ধিতে কাজ করার জন্য এ স্বীকৃতি প্রদান করা হয়েছে।

অনুষ্ঠানে ইউএনএএমআইডি পুলিশ কমিশনার ড. সুলতান তিমুরী, মিশন সার্পোট ডিভিশনের প্রধান প্রেম সিং, নিয়ালা প্রদেশের গর্ভণর মেজর জেনারেল আব্দুল হাসিম, নিয়ালা পুলিশের কমিশনার নিয়াজী সালেহ আহমেদ বাদাওয়িসহ ইউএনএএমআইডি’র উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, নিয়ালা সুপার ক্যাম্পে বাংলাদেশ ফর্মড পুলিশ ইউনিট ছাড়াও পাকিন্তান, তাঞ্জানিয়া, বুরুকিনা ফাসো ফর্মড পুলিশ ইউনিট কর্মরত ছিল। শুধু বাংলাদেশ ফর্মড পুলিশ ইউনিট এ স্বীকৃতি অর্জন করে।

বাংলাদেশ ফর্মড পুলিশ ইউনিট রোটেশন-১১ গত মে মাসের ২৫ তারিখ নিয়ালা সুপার ক্যাম্পে তাদের কার্যক্রম শুরু করার পর ক্যাম্পের নিরাপত্তা প্রদানের পাশাপাশি স্থানীয় কমিউনিটির দক্ষতা উন্নয়নের লক্ষ্যে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করে। এর আওতায় স্থানীয় মেয়েদেরকে সেলাই এবং মিষ্টি তৈরির (রসগোল্লা) প্রশিক্ষণ দেয়া হয়। 

এছাড়া ফ্রি মেডিকেল ক্যাম্প পরিচালনা এবং স্থানীয় প্রাথমিক বিদ্যালয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি সম্বলিত বিভিন্ন শিক্ষা উপকরণ বিতরণ করা হয়।