• বুধবার ১৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৩ ১৪৩১

  • || ০৭ শাওয়াল ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির দেশবাসী ও মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী কিশোর অপরাধীদের মোকাবেলায় বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী ব্রাজিলকে সরাসরি তৈরি পোশাক নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর জুলাইয়ে ব্রাজিল সফর করতে পারেন প্রধানমন্ত্রী আদর্শ নাগরিক গড়তে প্রশংসনীয় কাজ করেছে স্কাউটস: প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠায় স্কাউট আন্দোলনকে বেগবান করার আহ্বান

সুপার ওভারে ভারতের সিরিজ জয়

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ২৯ জানুয়ারি ২০২০  

হিটম্যান রোহিত শর্মা দানবীয় ছক্কায় নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের সিরিজ নিজেদের করে নিলো ভারত। দু'দলই সমান ১৭৯ রান করায় ম্যাচ গড়ায় সুপার ওভারে। সেখানে ওভারের শেষ দুই বলে দুই ছক্কা হাঁকিয়ে জয় ছিনিয়ে আনেন রোহিত। 

নিউজিল্যান্ডের জয়ের পথ তৈরি করে দিয়েছিলেন কেন উইলিয়ামসন। শেষ ওভার পর্যন্ত ছিলেন উইকেটে। কিন্তু কিউই অধিনায়ক আউট হওয়ার পরই নাটকীয়ভাবে ঘুরে যায় ম্যাচ। শেষতক রুদ্ধশ্বাস এক টাই।

হ্যামিল্টনে সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে শেষ ওভারে কিউইদের দরকার ছিল ৯ রান। মোহাম্মদ শামির করা ওই ওভারের প্রথম বলেই বিশাল এক ছক্কা হাঁকিয়ে বসেন রস টেলর। ওই ছক্কাতেই ম্যাচ ঝুঁকে পড়ে নিউজিল্যান্ডের দিকে।

পরের বলে সিঙ্গেল নেন টেলর। শেষ ৪ বলে দরকার মাত্র ২ রান। হাতে ৬ উইকেট। ভারত তখন নিশ্চিত হারের মুখে। কিন্তু ওই ওভারেই তৃতীয় বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফেরেন সেট ব্যাটসম্যান উইলিয়ামসন। ৬৮ বলে ৮ চার আর ৬ ছক্কায় ৯৫ রান করে কিউই অধিনায়ক ফেরার পরই ঘুরে যায় ম্যাচ।

নতুন ব্যাটসম্যান টিম সেইফার্ট ওভারের চতুর্থ বলটি মিস করেন। পরের বলও মিস। পায়ে লেগে কোনোমতে এক রান নেন সেইফার্ট। ম্যাচ তখন টাই। শেষ বলে দরকার ১ রান। কিন্তু ওই বলে টেলরকে বোল্ড করে দেন মোহাম্মদ শামি। তাতেই হাতের মুঠো থেকে জয় ফস্কে যায় নিউজিল্যান্ডের। ম্যাচ গড়ায় সুপার ওভারে।

নিউজিল্যান্ডের জয়ের লক্ষ্য ছিল ১৮০ রানের। উদ্বোধনী জুটিতে কিউইদের ঝড়ো সূচনা এনে দেন মার্টিন গাপটিল। কলিন মুনরোর সঙ্গে ৩৪ বলে ৪৭ রানের জুটিতে তারই ভূমিকা ছিল মুখ্য। ২১ বলে ২ চার আর ৩ ছক্কায় ৩১ রান করে শার্দুল ঠাকুরের শিকার হন গাপটিল।

মুনরো তেমন সুবিধা করতে পারছিলেন না। ১৬ বলে ১৪ রান করে রবীন্দ্র জাদেজার বলে স্ট্যাম্পিংয়ের ফাঁদে পড়েন। এরপর মিচেল স্যান্টনার ১১ বলে ৯ আর কলিন ডি গ্র্যান্ডহোম ১২ বলে মাত্র ৫ রান করে আউট হয়ে যান।

কিন্তু একটা প্রান্ত ধরে ঠিকই দলকে এগিয়ে নিতে থাকেন কেন উইলিয়ামসন। চোখ ধাঁধানো এক ইনিংস খেলেন কিউই অধিনায়ক। টি-টোয়েন্টির সঙ্গে মানানসই, দলের প্রয়োজন মিটিয়েই। কিন্তু শেষটায় তাকে ফিরতে হয় আক্ষেপ নিয়েই। মাত্র ৫ রানের জন্য সেঞ্চুরি পাননি, দলকে নিয়ে যেতে পারেননি জয়ের বন্দর পর্যন্ত।

এর আগে ওপেনার রোহিত শর্মার ঝড়ো হাফসেঞ্চুরিতে ভর করে ৫ উইকেটে ১৭৯ রানের চ্যালেঞ্জিং পুঁজি দাঁড় করায় ভারত। ৪০ বলে ৬ চার আর ৩ ছক্কায় রোহিত করেন ৬৫ রান। বিরাট কোহলি ২৭ বলে ৩৮ আর লোকেশ রাহুল ১৯ বলে করেন ২৭ রান।