• বুধবার ১৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৩ ১৪৩১

  • || ০৭ শাওয়াল ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির দেশবাসী ও মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী কিশোর অপরাধীদের মোকাবেলায় বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী ব্রাজিলকে সরাসরি তৈরি পোশাক নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর জুলাইয়ে ব্রাজিল সফর করতে পারেন প্রধানমন্ত্রী আদর্শ নাগরিক গড়তে প্রশংসনীয় কাজ করেছে স্কাউটস: প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠায় স্কাউট আন্দোলনকে বেগবান করার আহ্বান

সেবা সপ্তাহে বাড়তি ২০০ লিটার তেল বিক্রি করছে টিসিবি

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ৮ মে ২০২১  

রোজা ও ঈদকে কেন্দ্র করে বিশেষ সেবা সপ্তাহে প্রতিটি ট্রাকে ২০০ লিটার করে বাড়তি ভোজ্যতেল বিক্রি করেছে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। পবিত্র রমজান ও ঈদুল ফিতরকে সামনে রেখে গত ৩০ এপ্রিল থেকে ৬ মে পর্যন্ত বিশেষ সেবা সপ্তাহের সময় নির্ধারণ করা হয়। তবে বিশেষ বিবেচনায় এর সময়সীমা ৯ মে পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে। 

প্রধানমন্ত্রীর কার্যালয়ের নির্দেশনা অনুযাযী বাণিজ্য মন্ত্রণালয় ও অধীনস্থ দফতরসমূহে ‘বিশেষ সেবা সপ্তাহ’ পালনের ঘোষণা দেয়া হয়। এ সময়ে অত্যাবশ্যকীয় পণ্যের সরবরাহ স্বাভাবিক রাখার স্বার্থে বাজার মনিটরিং কার্য্ক্রম জোরদার করা হয়। 

বিশেষ সেবা সপ্তাহ উপলক্ষে টিসিবি নিত্যপ্রয়োজনীয় দ্রব্য-সামগ্রী অধিক পরিমাণ জনগণের মধ্যে বিতরর ব্যবস্থা নিয়েছে। এছাড়াও পণ্য বরাদ্দের পরিমাণ বৃদ্ধিসহ ট্রাকসেল বিক্রি কার্যক্রম বৃদ্ধি করা হয়েছে।

টিসিবির মুখপাত্র মো. হুমায়ুন কবির বলেন, আমরা বিশেষ সেবা সপ্তাহের কার্যক্রম ৯ মে পর্যন্ত বৃদ্ধি করেছি। সেবা সপ্তাহ উপলক্ষে আমরা প্রতিটি গাড়িতে ২০০ লিটার করে তেল বাড়িয়ে দিয়েছি। আগে ট্রাক প্রতি ১ হাজার ২০০ লিটার করে বিক্রি হতো, সেটা ১ হাজার ৪০০ লিটার করে দিয়েছি। 

তিনি আরো বলেন, ঢাকায় আগে ১০০টি ট্রাকে টিসিবির পণ্য বিক্রি হতো, সেটি বাড়িয়ে ১২০টি করা হয়েছে। সারাদেশে ৫২০টি ট্রাকে এই সময়ে টিসিবির পণ্য বিক্রি করা হয়েছে। সবগুলোতেই ২০০ লিটার করে বাড়তি তেল বিক্রি হয়েছে। যেহেতু তেলের চাহিদা বেশি তাই তেলের পরিমাণ বাড়িয়েছি, অন্যান্য পণ্য আগের মতোই রেখেছি। বর্তমানে আমরা ১০০ টাকায় লিটারপ্রতি তেল বিক্রি করছি।