• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

পিরোজপুর সংবাদ

১০ দিনের রিমান্ডে রিজেন্ট হাসপাতালের এমডি

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ২৫ জুলাই ২০২০  

রিজেন্ট হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মিজানুর রহমানকে ১০ দিনের রিমান্ডে পাঠিয়েছেন আদালত। মেট্রোরেলের ৭৬ শ্রমিককে ভুয়া করোনা রিপোর্ট দেওয়ার মামলায় শনিবার (২৫ জুলাই) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মইনুল ইসলাম শুনানি শেষে এই আদেশ দেন। আদালতের সংশ্লিষ্ট থানার সাধারণ নিবন্ধন (জিআর) শাখা থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

সূত্র জানায়, শনিবার উত্তরা পশ্চিম থানার মামলায় তদন্ত কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক  (এসআই) ইয়াদুর রহমান ১০ দিনের রিমান্ড আবেদন করে মিজানুর রহমানকে আদালতে হাজির করেন। আসামি পক্ষের আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। অপরদিকে রাষ্ট্রপক্ষ বিরোধিতা করেন। উভয় পক্ষের শুনানি শেষে বিচারক ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেন। 

উল্লেখ্য, শুক্রবার (২৪ জুলাই) রাতে মিজানুরকে গোপালগঞ্জের একটি বাসা থেকে গ্রেফতার করেছে উত্তরা পশ্চিম থানা পুলিশ। শনিবার (২৫ জুলাই) দুপুরে উত্তরা পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তপন চন্দ্র সাহা গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে।

মেট্রোরেল প্রকল্পে কর্মরত ৭৬ কর্মীকে ভুয়া করোনা নেগেটিভ রিপোর্ট দেওয়ার অভিযোগে গত ২০ জুলাই রাতে রাজধানীর উত্তরা পশ্চিম থানায় রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মো. সাহেদ করিম, মিজানুর রহমানসহ হাসপাতালেন কয়েকজনের বিরুদ্ধে বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। মেট্রোরেলের একটি সাব-কন্ট্রাক্টর প্রতিষ্ঠানের পক্ষে রেজাউল করীম বাদী হয়ে এই মামলাটি করেন।

গত ৬ জুলাই র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলমের নেতৃত্বে রিজেন্ট হাসপাতালের উত্তরা ও মিরপুর কার্যালয়ে অভিযান চালানো হয়। এই সময় পরীক্ষা ছাড়াই করোনার সনদ দিয়ে সাধারণ মানুষের সঙ্গে প্রতারণা ও অর্থ হাতিয়ে নেওয়ার প্রমাণ পাওয়া যায়। এরপর ৭ জুলাই স্বাস্থ্য অধিদফতরের নির্দেশে র‌্যাব রিজেন্ট হাসপাতাল ও তার মূল কার্যালয় সিলগালা করে দেয়। স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশ এই হাসপাতালের কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়। একইদিন উত্তরা পশ্চিম থানায় রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান সাহেদসহ ১৭ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। এরপর থেকে সাহেদ পলাতক ছিল।  ১৫ জুলাই ভোরে সাতক্ষীরা থেকে সাহেদকে গ্রেফতার করা হয়। সাহেদ বর্তমানে র‌্যাব হেফাজতে রিমান্ডে রয়েছেন।