• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

পিরোজপুর সংবাদ

২০২৩ বিশ্বকাপে ম্যাচ আয়োজনের দিকে নজর বিসিবির

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ১৬ অক্টোবর ২০১৯  

২০২৩ বিশ্বকাপে ম্যাচ আয়োজনের দিকে নজর বিসিবির
২০২৩ বিশ্বকাপ ক্রিকেটের আয়োজক ভারত। আইসিসির সূচিতে এখন পর্যন্ত এভাবেই ঠিক করা আছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) চেষ্টা করছে বিশ্বকাপের সহ-আয়োজক হওয়ার জন্য। 
মঙ্গলবার (১৫ অক্টোবর) আইসিসি সভা শেষে দুবাই থেকে দেশে ফিরে বিসিবির সভাপতি নাজমুল হাসান সাংবাদিকদের এ কথা জানিয়েছেন। 
পাপন বলেন, ‘চেষ্টা চালাচ্ছি, বিশ্বকাপের সহ-আয়োজক হতে। আমাদের নতুন স্টেডিয়ামটি (পূর্বাচলে) যদি করতে পারি, তবে এখানে কিছু ম্যাচ নিয়ে আসার বিষয়টি বলতে আমাদের আরও সহজ হবে। সম্ভাবনা রয়েছে, একেবারে যে নেই, তাও না। এটা নিয়ে অবশ্য ওদের (ভারতের) কারও সঙ্গে আমাদের কথা হয়নি। তবে আমরা চেষ্টা করছি।’ 
বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ক্রিকেট নিয়ে বেশ কয়েকদিন ধরেই বেশ আলোচনা হচ্ছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে আয়োজন করা হবে এবারের বিপিএল। তবে বিপিএল সময় মত হবে কিনা সেটা নিয়ে বেশ জটিলতা তৈরি হয়। 
গত সপ্তাহে বিসিবির মিডিয়া কমিটির প্রধান জালাল ইউনুস বলেছিলেন, বিপিএল সময় মত হচ্ছে। পরে বোর্ড কার্যালয়ে বিপিএল নিয়ে সভা শেষে বিপিএল গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান শেখ সোহেল বলেছিলেন, নির্ধারিত সময় বিপিএল হচ্ছে না ৭-১০ দিন পিছিয়ে যেতে পারে। 

এবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন পরিষ্কার জানিয়ে দিলেন নির্ধারিত সময়েই মাঠে গড়াচ্ছে বিপিএল। 
বোর্ড সভাপতি বলেন, ‘মোটামুটি সব কিছুই ঠিক করা আছে। আমি প্রথম দিন যেটি বলেছি সেটাই, আর কোনো পরিবর্তন নেই। এবার তিন স্পন্সর থাকবে, আমরা নিজেরা চালাবো, যা যা বলেছিলাম সবই ঠিক আছে। দল যে ঠিক করবো এখানে লেগ স্পিনার একজনকে চাচ্ছি রাখতে। স্থানীয় খেলোয়াড়রা যে পজিশনে খেলবে, এগুলো তো প্রথম দিনই সব বলে দিয়েছি। এর মধ্যে কোনো পরিবর্তন আসেনি। আর আমি কোনো কারণ দেখি না বিপিএল শিফট হওয়ার। এখন পর্যন্ত শিফট হওয়ার কোনো কারণ আছে বলে আমার জানা নেই।’