• বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ

৪ বিভাগে ভারি বৃষ্টির পূর্বাভাস, তাপমাত্রা কমতে পারে ২ ডিগ্রি

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ১২ মে ২০২১  

সারাদেশে চলমান ঝড়-বৃষ্টির প্রবণতা আরও বাড়তে পারে। শুধু তাই নয়, চার বিভাগে মাঝারি ধরনের ভারি ও শিলা বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া বিভাগ। তাই এ সময়ে দেশের তাপমাত্রা সর্বোচ্চ ২ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত কমতে পারে।

বুধবার (১২ মে) গ্রীষ্মের প্রথম মাস বৈশাখের ২৯ তারিখ। গত কয়েকদিন ধরে প্রায় সারাদেশেই ঝড়-বৃষ্টি হচ্ছে। সর্বোচ্চ তাপমাত্রা ৩৫ ডিগ্রির নিচে নেমে গেছে। নেই অস্বস্তিকর গরম। গতকাল মঙ্গলবার ঢাকায় ১৪ মিলিমিটার বৃষ্টি হয়েছে। বুধবার সকাল থেকে ঢাকার আকাশ মেঘলা থাকলেও বৃষ্টি নেই।

বুধবার সকাল ৯টা থেকে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছে, ঢাকা, ময়মনসিংহ, রংপুর, রাজশাহী, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং খুলনা ও বরিশাল বিভাগের দু'এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে ময়মনসিংহ, রংপুর, রাজশাহী ও সিলেট বিভাগের বিক্ষিপ্তভাবে মাঝারি ধরনের ভারি বর্ষণ এবং শিলা বৃষ্টি হতে পারে।

এ সময়ে সারাদেশে দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া বিভাগ।

মঙ্গলবার সকাল ৬টা থেকে বুধবার সকাল ৪টা পর্যন্ত ২৪ ঘণ্টায় রংপুর বিভাগ ছাড়া সব বিভাগেই বৃষ্টি হয়েছে। এ সময়ের সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে খুলনার মংলায়, সেখানে ৭৩ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

আগামী ৩ দিনে ঝড়-বৃ্ষ্টির প্রবণতা বাড়তে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অধিদফতর। মঙ্গলবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল কক্সবাজারে ৩৪ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। এটা আরও কমতে পরে বলে পূ্র্বাভাস দিয়েছে আবহাওয়া বিভাগ।