• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

পিরোজপুর সংবাদ

৬ ভূয়া পরীক্ষার্থীকে জেলে প্রেরন; ১৭ জনের বিরুদ্ধে মামলা

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ১৭ নভেম্বর ২০১৯  

ভান্ডারিয়া প্রতিনিধি: পিরোজপুরের ভান্ডারিয়ায় জেডিসি পরীক্ষার ইংরেজী বিষয়ে  বডি চেঞ্জ করে ভূয়া পরীক্ষা দেওয়ার অভিযোগে ৬ পরীক্ষার্থী সহ  কেন্দ্র সচিব  ও এক মাদ্রাসার সুপারসহ  ৮ জনকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরন করা হয়েছে। রবিবার (১৭ নভেম্বর) ভান্ডারিয়া থানা পুলিশ তাদের আদালতে   সোপর্দ  করলে আদালত তাদের জামিন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরন করেন।   
জেল হাজতে প্রেরিতরা হলেন-  উপজেলার ইকড়ি ইউনিয়নের পশ্চিম পশারীবুনিয়ার দাখিল মাদরাসায় অনুষ্ঠিত জেডিসি পরীক্ষার কেন্দ্র সচিব  মো. আমির হোসেন, উপজেলার হরিণপালা নেছারিয়া সিদ্দিকীয়া দাখিল মাদ্রাসা সুপার মো. সিদ্দিকুর রহমান এবং ভুয়া পরীক্ষার্থী  হাফিজা আক্তার, কারিমা আক্তার, মুনিয়া আক্তার, বকুল আক্তার,  মো. মমিনুল ইসলাম ও মুল পরীক্ষার্থী বায়জিদ হোসেন।

ভান্ডারিয়া থানার ওসি তদন্ত মো. ফরিদ উদ্দিন জানান, এ ঘটনায় ওই কেন্দ্রের দায়িত্বে থাকা উপজেলা সহকারি প্রাথমিক শিক্ষা অফিসার মো. এমাদুল হক বাদী হয়ে কেন্দ্র সচিব মাওলানা আমির হোসেন ও মাদ্রাসার সুপারসহ ১৭জনকে  অভিযুক্ত  করে শনিবার (১৬ নভেম্বর) রাতে থানায় একটি নিয়মিত মামলা দায়ের করেন।    
মামলা সূত্রে জানা গেছে, উপজেলার ইকড়ি ইউনিয়নের পশ্চিম পশারীবুনিয়ার নিভৃত পল্লীতে বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে অনুষ্ঠিত বিপিএম দাখিল মাদ্রাসা পরীক্ষা কেন্দ্রে  শনিবার (১৬ নভেম্বর)  জুনিয়র দাখিল পরীক্ষা (জেডিসি) ইংরেজি বিষয়ে পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষা চলাকালিন সময়ে উপজেলা সহকারী কমিশনার  (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. তৌহিদুল ইসলাম পরীক্ষা কেন্দ্র পরিদর্শনে গিয়ে ৫ ভূয়া পরীক্ষার্থীকে সনাক্ত করেন। অভিযুক্ত পরীক্ষার্থীরা অন্যের পরীক্ষা দেওয়ার অভিযোগে তাৎক্ষণিক আটক ও পরে অন্য পরীক্ষার্থী বায়জিদ হোসেন এ ৬ জনকে আটক  করা হয়। এ সময় দায়িত্বে¡ অবহেলার  অভিযোগে ওই কেন্দ্রের  সচিব  মো. আমির হোসেন ও উপজেলার হরিণপালা নেছারিয়া সিদ্দিকীয়া দাখিল মাদ্রাসা সুপার মো. সিদ্দিকুর রহমানকে আটক করে।   
জানা গেছে, ওই দিন ওই কেন্দ্রে উপজেলার পশ্চিম গোলবুনিয়া বালিকা দাখিল মাদ্রাসার নিয়মিত পরীক্ষার্থী  মুনিয়া আক্তার রোল ৩০৬৫৪৯ এর পরিবর্তে হাফিজা আক্তার, রুমী আক্তার রোল-৩০৬৫৫০ এর পরিবর্তে কারিমা আক্তার, নূপুর আক্তার এর পরিবর্তে ফাযিল পরীক্ষার্থী মুনিয়া হাওলাদার, সোনিয়া আক্তার রোল-৩০৬৫৪১ এর পরিবর্তে বকুল আক্তার, হরিণপালা নেছারিয়া ছিদ্দিকিয়া দাখিল মাদ্রাসা পরীক্ষার্থী বায়জিদ হোসেন  রোল-৩০৬৩৮৬ এর পরিবর্তে  মো. মমিনুল ইসলাম পরীক্ষায় অংশ নেয়।