• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

৯৯৯ ইউনিট ৫০ লাখ অভিযোগ সমাধান করেছে: আইজিপি

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ২৬ জানুয়ারি ২০২০  

বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, জরুরি সেবা ৯৯৯ নম্বরে এ পর্যন্ত দুই কোটি অভিযোগ পাওয়া গেছে। এর মধ্যে পুলিশ ৫০ লাখ অভিযোগ সমাধান করতে পেরেছে। গতকাল শনিবার বিকেলে মৌলভীবাজার জেলা পুলিশের আয়োজনে বার্ষিক পুলিশ সমাবেশ ও ক্রীড়া প্রতযোগিতার পুরষ্কার বিতরণ শেষে এসব কথা বলেন।

আইজিপি বলেন, পুলিশ চায় মানুষকে সেবা দিতে, সাহায্য করতে। পুলিশকে মানুষের আস্থা ও বিশ্বাসের জায়গায় নিয়ে যেতে চাই। পুলিশকে জনবান্ধব করে তুলতে সব পদক্ষেপ নেয়া হচ্ছে। মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি বহাল রয়েছে উল্লেখ জাবেদ পাটোয়ারী বলেন, পুলিশের মধ্যে যারা জড়িত ছিল তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হয়েছে। ভবিষ্যতে কোনো পুলিশে সদস্যের মাদকের সঙ্গে সংশ্লিষ্টতা থাকলে আরো কঠোর ব্যবস্থা নেয়া হবে।

তিনি বলেন, যারা মাদক ব্যবসা পরিহার করে স্বাভাবিক জীবনে ফিরতে চায় তাদের সুযোগ দেয়া হবে। যারা মাদক ব্যবসায় জড়িত, তারা যত শক্তিশালীই হোক আইনের আওতায় আসতেই হবে। মাদক ব্যবসায়ীরা আত্মসমর্পণ না করলে তাদের জন্য ভয়ানক দিন অপেক্ষা করছে বলেও হুঁশিয়ারি দেন তিনি। 

আইজিপি আরো বলেন, থানাকে মানুষের আস্থা ও বিশ্বাসের জায়গায় নিয়ে যেতে চাই। স্বপ্নের পুলিশ উপহার দিতে চাই।

জেলা পুলিশ সুপার মো. ফারুক আহমেদ-এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সিলেট রেঞ্জের ডিআইজি মো. কামরুল আহসান বিপিএম, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মিছবাহুর রহমানসহ আরো অনেকে।