• রোববার ০২ জুন ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ১৯ ১৪৩১

  • || ২৪ জ্বিলকদ ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
বাংলাদেশে ৫০ লাখ স্কাউট তৈরির লক্ষ্যমাত্রা পূরণের আহ্বান বঙ্গবন্ধু ছিলেন বিশ্বশান্তির পথিকৃৎ উপকূলীয় অঞ্চলে দুর্যোগ সহনীয় ঘর করে দেয়া হবে: শেখ হাসিনা ক্ষতিগ্রস্ত রাস্তাঘাট দ্রুত মেরামতে কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী রিমালে ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণ করলেন প্রধানমন্ত্রী পটুয়াখালীর উদ্দেশে রওনা দিয়েছেন প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রীর সঙ্গে আইএমওর সেক্রেটারি জেনারেলের সাক্ষাৎ বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় বাংলাদেশ রোল মডেল: প্রধানমন্ত্রী যুদ্ধ মানবজাতির জন্য কী কল্যাণ বয়ে আনছে- প্রশ্ন প্রধানমন্ত্রীর বিশ্বশান্তি নিশ্চিত করা এখন অতীতের চেয়ে কঠিন : শেখ হাসিনা

প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশে ক্রীড়াঙ্গনে জাগরণ ঘটেছে

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ১৬ নভেম্বর ২০২২  

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে মুক্তিযুদ্ধের চেতনা নিয়ে আজ দেশ পরিচালিত হচ্ছে বলেই ক্রীড়াঙ্গন, শিল্পকলা ও শিক্ষাঙ্গনসহ সব জায়গায় জাগরণ ঘটেছে।
মঙ্গলবার দিনাজপুরের বোচাগঞ্জ উপজেলার সেতাবগঞ্জ শহিদ শেখ রাসেল মিনি স্টেডিয়ামে ‘৫ম মেয়র কাপ ফুটবল টুর্নামেন্ট ২০২২’ উদ্বোধন ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের মাঝে ক্রীড়া সামগ্রী বিতরণের সময় তিনি এসব কথা বলেন।  

প্রধান অতিথির বক্তব্যে খালিদ মাহমুদ চৌধুরী বলেন, আজ গ্রাম বাংলায় শুধু ফুটবল নয়, ক্রিকেট, এ্যাথলেটিকস, ভলিবল, কাবাডি, ব্যাডমিন্টন ও টেনিসসহ সব ধরনের কার্যক্রম আমরা দেখতে পাচ্ছি। বাংলাদেশের প্রতিটি খেলার মাঠ ক্রীড়াপ্রেমীদের অংশগ্রহণের মাধ্যমে মুখরিত হচ্ছে।

নৌপ্রতিমন্ত্রী বলেন, বর্তমান সরকার অত্যন্ত ক্রীড়াবান্ধব। যখনই আমাদের দেশের খেলোয়াড়রা সাফল্য বয়ে আনেন, তখনই আমাদের নেত্রী শেখ হাসিনা তাদের কাছে ছুটে যান। মায়ের মমতায় এবং বোনের স্নেহ দিয়ে খেলোয়াড়দের উৎসাহিত করেন। তার মমতা ও স্নেহ নিয়ে দেশের অন্যান্য অঙ্গনের মতোই ক্রীড়াঙ্গন এগিয়ে যাচ্ছে এবং যাবে বলে আমাদের বিশ্বাস।

তিনি বলেন, বাংলাদেশের ক্রীড়াঙ্গনের এ অবস্থা আগে ছিল না। আজ থেকে ১৫ বছর আগে এই বোচাগঞ্জ মাঠে এ রকম খেলাধুলা হতো না। শুধু খেলাধুলাই নয়, দেশে কোনো সাংস্কৃতিক কর্মকাণ্ডই ছিল না।

সেতাবগঞ্জ পৌর মেয়র মো. আসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বোচাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ছন্দা পাল, বোচাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবু সৈয়দ হোসেন, সাধারণ সম্পাদক মো. আফছার আলী, টুর্নামেন্ট পরিচালনা কমিটির আহ্বায়ক নূরুল আনোয়ার চৌধুরী।