• শনিবার ১৮ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ০৯ জ্বিলকদ ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
যত ষড়যন্ত্র হোক, আ.লীগ সংবিধানের বাইরে যাবে না: ওবায়দুল কাদের শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আগামীকাল ন্যায়বিচার নিশ্চিত করতে বিচারকদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির আহতদের চিকিৎসায় আন্তর্জাতিক সংস্থাগুলোর ভূমিকা চান প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নের জন্য কার্যকর জনসংখ্যা ব্যবস্থাপনা চান প্রধানমন্ত্রী বিএনপি ক্ষমতায় এসে সব কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দেয় চমক রেখে বিশ্বকাপের দল ঘোষণা করল বাংলাদেশ শেখ হাসিনার তিন গুরুত্বপূর্ণ সফর: প্রস্তুতি নিচ্ছে পররাষ্ট্র মন্ত্রণালয় হজযাত্রীদের ভিসা অনুমোদনের সময় বাড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর

মঠবাড়িয়ায় প্রতীক বরাদ্দের পর ঝড়-বৃষ্টির মধ্যেও ব্যাপক প্রচারণা

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ১৪ মে ২০২৪  

মঠবাড়িয়া প্রতিনিধি : প্রতীক বরাদ্দের পর পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলা নির্বাচণকে ঘিরে ঝড়-বৃষ্টির মধ্যেও ব্যাপক প্রচারণা শুরু করেছেন প্রার্থীরা। জেলা রিটার্নি কর্মকর্তা ও জেলা প্রশাসকের কার্যালয় থেকে ১৩ মে সোমবার সকালে প্রতীক বরাদ্দ দেয়া হয়। রিটার্নি কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মাধবী রায় স্বাক্ষরিত পরিপত্রে এ তথ্য জানা যায়।

এ উপজেলায় ১৪ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন। তারা হলেন, চেয়ারম্যান পদে ৬ জন। রিয়াজ উদ্দিন আহম্মেদ (আনারস),  বায়জিদ আহম্মেদ খান (দোয়াত কলম), আবু মোতালেব (মোটর সাইকেল), মনির হোসেন সোহেল (ঘোড়া), মাহাবুবুর রহমান (হেলিকপ্টার) ও মোঃ রফিকুল্লাহ (কাপ পিরিচ)।

ভাইস চেয়ারম্যান পদের ৪ জন হলেন- মোঃ আরিফুর রহমান সিফাত (টিউবয়েল) বীর মুক্তিযোদ্ধা মোঃ সিদ্দিকুর রহমান বাদশা (টিয়াপাখি), হোসাইন মোশারফ সাকু (তালা) ও ফাহাদ আহম্মেদ (চশমা)।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন হলেন- মাকসুদা আক্তার বেবী (ফুটবল), তাহেরুন্নেসা নাসিমা (কলস), আরিফা সুলতানা (হাঁস), ও সানজিদা আক্তার সুমনা (প্রজাপতি)।

উল্লেখ্য- বাংলাদেশ নির্বাচণ কমিশনের ঘোষণা অনুযায়ী ৩য় ধাপে পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলা পরিষদ নির্বাচণে অংশ গ্রহণের জন্য প্রার্থীরা গত ২ মে বৃহস্পতিবার সহকারি রিটার্নি অফিসার উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল কাইয়ুম এর কার্যালয় মনোনয়ন পত্র দাখিল করেন।

রিটার্নি কর্মকর্তার কার্যালয়ে ৫ মে যাচাই-বাছাই, ৬-৮ মে আপিল, ৯-১১ মে নিস্পত্তি, প্রার্থীতা প্রত্যাহার ১২ মে, অনুষ্ঠিত হয়।

সহকারি রিটার্নি অফিসার উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল কাইয়ুম বলেন এ উপজেলার ইভিএম পদ্দতিতে ভোট গ্রহণ করা হবে। নির্বাচণ অবাদ,সুষ্ঠ ও নিরপেক্ষ করতে প্রশাসন সকল প্রকার প্রস্তুতি গ্রহণ করছে।