• রোববার ১৪ এপ্রিল ২০২৪ ||

  • চৈত্র ৩০ ১৪৩০

  • || ০৪ শাওয়াল ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির দেশবাসী ও মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী কিশোর অপরাধীদের মোকাবেলায় বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী ব্রাজিলকে সরাসরি তৈরি পোশাক নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর জুলাইয়ে ব্রাজিল সফর করতে পারেন প্রধানমন্ত্রী আদর্শ নাগরিক গড়তে প্রশংসনীয় কাজ করেছে স্কাউটস: প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠায় স্কাউট আন্দোলনকে বেগবান করার আহ্বান তিন দেশ সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী

সরকার স্মার্ট নাগরীক তৈরির শিক্ষা ব্যবস্থার প্রচলন করেছে

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ২০ ফেব্রুয়ারি ২০২৪  

বাংলাদেশ সরকারের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সদস্য আলহাজ্ব নাহিম রাজ্জাক এমপি বলেছে, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা এর সরকার ‘স্মার্ট বাংলাদেশ গড়ার জন্য, স্মার্ট নাগরীক তৈরীর শিক্ষা ব্যবস্থা প্রচলন করেছে’।

দেশের শিক্ষা, ক্রীড়া, সাংস্কৃতিক জন্য আওয়ামী লীগ  তথা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যা করেছেন তার ইতিহাসে আনন্য। বাংলাদেশের জনগন আওয়ামীলীগ ও বঙ্গবন্ধু কন্যা র প্রতি আস্থা  ও বিশ্বাস রেখেছন বলে এটা সম্ভব হয়েছে। যে কারনে সরকারে ধারাবাহিকতায় জাতির পিতার কন্যা মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা পঞ্চম বারের প্রধানমন্ত্রী হয়ে দেশে চলমান উন্নয়নের ধারা এগিয়ে নিয়ে যাচ্ছেন।

তিনি সোমবার (১৯ ফেব্রুয়ারী) দুপুরে ভেদরগঞ্জ সরকারি এম এ রেজা কলেজ এর বার্ষিক ক্রীড়া  প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

নাহিম রাজ্জাক এমপি আরো বলেন,আমরা বিগত ১৫ বছরে আমাদের ভেদরগঞ্জ, ডামুড্যা ও গোসাইরহাট উপজেলায় শিক্ষ প্রতিষ্ঠানের অবকাঠামো উন্নয়নে একটি বিদ্যালয়ও বাদ যায়নি। তিনি বলেন সরকারি এমএ রেজা কলেজে জাতীয় বীর আব্দুর রাজ্জাক একাডেমীক ভবন নির্মান হয়েছে। আরো একটি ৪তলা ভবনের কাজ দ্রুত সময়ে শুরু হবে। পাশেই নির্মান হচ্ছে শেখ রাসেল মিনি স্টেডিয়ারম। কলেজের ভিতরে একটি  অডিটরিয়াম নির্মাণের চিন্তা চলছে।

তিনি অবকাঠামো নির্মানের পাশাপাশি শিক্ষার মানোন্নয়নে শিক্ষক শিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে বন্ধন রচনার জন্য কাজ করার আহবান জানান। এ জন্য উঠান বৈঠক ও মা সমাবেশ করার প্রতি গুরুত্বারোপ করেন।

সরকারি এমএ রেজা কলেজের অধ্যক্ষ মোঃ আনোয়ার হোসেন এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শরীতপুর জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে, ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোঃ রাজিবুল ইসলাম.সহকারি পুলিশ সুপার মোঃ মুশফিকুর রহমান, ভেদরগঞ্জ উপজেলা আওয়ামীলীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাস্টার তোফাজ্জল হোসেন মোড়ল, ভেদরগঞ্জ থানা অফিসার ইনচার্জ মিন্টু মন্ডল,উপজেলা ভাইস চেয়ারম্যান  আলহাজ্ব আব্দুল মান্নান বেপারী, ভেদরগঞ্জ উপজেলা আওয়ামীলীগের  সাধারন সম্পাদক হাজি আব্দুল মান্নান হাওলাদার, ভেদরগঞ্জ পৌরসভা মেয়র আবুল বাশার চোকদার, ডামুড্যা উপজেলা ভাইস চেযারম্যান আব্দুর রশিদ গোলন্দাজ।

এ পরে সংসদ সদস্য নাহিম রাজ্জাক ভেদরগঞ্জ উপজেলা আওয়ামীলী কার্যালয়ে দলীয় নেতৃবৃন্দের সাথে মত বিনিময় সভা করেন। ভেদরগঞ্জ উপজেলা আওয়ামীলীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাস্টার তোফাজ্জল হোসেন মোড়ল এর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক হাজি আব্দুর মান্নান হাওরাদার এর সঞ্চালনায় এ বিমেষ অতিথি ছিলেন শরীতপুর জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে।

আওয়ামী লীগের সভায় নাহিম রাজ্জাক বলেন, দলের প্রধান  মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, নির্বাচনী ইশতেহার বাস্তবায়নের দলের সুদৃঢ় ঐক্যের দরকার।  মুজিব আদর্শের সৈনিকরা সমরে সংকটে বার বার প্রমান করেছে দেশের ও দলের প্রয়োজনে তারা ঐক্যবধ্য।