• শনিবার ১৮ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ০৯ জ্বিলকদ ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
যত ষড়যন্ত্র হোক, আ.লীগ সংবিধানের বাইরে যাবে না: ওবায়দুল কাদের শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আগামীকাল ন্যায়বিচার নিশ্চিত করতে বিচারকদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির আহতদের চিকিৎসায় আন্তর্জাতিক সংস্থাগুলোর ভূমিকা চান প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নের জন্য কার্যকর জনসংখ্যা ব্যবস্থাপনা চান প্রধানমন্ত্রী বিএনপি ক্ষমতায় এসে সব কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দেয় চমক রেখে বিশ্বকাপের দল ঘোষণা করল বাংলাদেশ শেখ হাসিনার তিন গুরুত্বপূর্ণ সফর: প্রস্তুতি নিচ্ছে পররাষ্ট্র মন্ত্রণালয় হজযাত্রীদের ভিসা অনুমোদনের সময় বাড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর

বরিশালের দুই উপজেলার ২১ প্রার্থীর মাঝে প্রতীক বরাদ্দ

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ২৪ এপ্রিল ২০২৪  

প্রথম দফার ভোটে বরিশালের দুই উপজেলার ২১ প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। মঙ্গলবার বরিশাল সদর ও বাকেরগঞ্জ উপজেলার চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর মাঝে প্রতীক বরাদ্দ দেয়া হয়। বেলা ১১ টায় থেকে জেলা নির্বাচন অফিসের কার্যালয়ের সম্মেলন কক্ষে প্রতীক বরাদ্দ দেন দুই উপজেলার রিটার্নিং কর্মকর্তা ওহিদুজ্জামান মুন্সী। তিনি বলেন, প্রতীক পেয়ে প্রার্থীরা সন্তুষ্ট। আজ থেকে তারা আনুষ্ঠানিকভাবে প্রচারনা করতে পারবে। নির্বাচনে বরিশাল সদর উপজেলায় চেয়ারম্যান প্রার্থী ৫ জন, ভাইস চেয়ারম্যান প্রার্থী ৪ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী ৩ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। বাকেরগঞ্জ উপজেলায় চেয়ারম্যান প্রার্থী ৪ জন, ভাইস চেয়ারম্যান প্রার্থী ৩ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী ২ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।
বরিশাল সদর উপজেলায় চেয়ারম্যান পদের প্রার্থী মাহমুদুল হক খান মামুন আনারস, আব্দুল মালেক কাপ-পিরিচ, মনিরুল ইসলাম ছবি দোয়াত-কলম ও মাহবুবুর রহমান মধু ঘোড়া, এসএম জাকির হোসেন মোটর সাইকেল প্রতীক পেয়েছেন।
ভাইস চেয়ারম্যান পদের মো. জসিমউদ্দিন তালা, মাহিদুর রহমান বই, হাদিস মীর টিউবওয়েল, শহীদ মোহাম্মদ শাহনেওয়াজ উড়োজাহাজ প্রতীক পেয়েছেন।
মহিলা ভাইস চেয়ারম্যান পদে নেহার বেগম হাঁস, মারিয়া আক্তার ফুটবল ও হালিমা বেগম কলস প্রতীক পেয়েছেন।
বাকেরগঞ্জ উপজেলায় চেয়ারম্যান পদে বিশ্বাস মুতিউর রহমান আনারস, মো. কামরুল ইসলাম খান মোটর সাইকেল, মো. ফিরোজ আলম খান দোয়াত-কলম ও রাজিব আহম্মদ তালুকদার কাপ-পিরিচ প্রতীক পেয়েছেন।
ভাইস চেয়ারম্যান পদে আব্দুস সালাম উড়োজাহাজ, শাহবাজ মিঞা বই ও সাইফুর রহমান তালা প্রতীক পেয়েছেন।
মহিলা ভাইস চেয়ারম্যান পদে জাহানারা বেগম কলস ও তহমিনা বেগম হাঁস প্রতীক পেয়েছেন।
এ বছরই প্রথম বরিশাল সদর ও বাকেরগঞ্জে অনলাইনে মনোনয়ন দাখিল করেন ২৬ জন। এর মধ্যে চেয়ারম্যান পদে মনোনয়ন দাখিল করেন ১২ জন। এর মধ্যে যাচাই বাছাইতে বাকেরগঞ্জ উপজেলার একজন প্রার্থীর মনোনয়ন বাতিল করে রিটার্নিং কর্মকর্তা। আর চারজন তাদের মনোনয়ন প্রত্যাহার করে নেন।আগামী ৮ মে বরিশাল সদর ও বাকেরগঞ্জ উপজেলায় ভোট গ্রহন অনুষ্ঠিত হবে।