• বুধবার ১৯ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৫ ১৪৩১

  • || ১১ জ্বিলহজ্জ ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
তারেকসহ পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে কোরবানির পশু বেচাকেনা এবং ঘরমুখো মানুষের নিরাপত্তার নির্দেশ গ্লোবাল ফান্ড, স্টপ টিবি পার্টনারশিপ শেখ হাসিনাকে বিশ্বনেতৃবৃন্দের জোটে চায় শিশুর যথাযথ বিকাশ নিশ্চিতে সকল খাতকে শিশুশ্রমমুক্ত করতে হবে শিশুশ্রম নিরসনে প্রত্যেককে আরো সচেতন হতে হবে : প্রধানমন্ত্রী ব্যবসায়িদের প্রতি নিয়ম নীতি মেনে কার্যক্রম পরিচালনার আহ্বান বিনামূল্যে সরকারি বাড়ি গৃহহীনদের আত্মমর্যাদা এনে দিয়েছে প্রধানমন্ত্রীর জিসিএ লোকাল অ্যাডাপটেশন চ্যাম্পিয়নস অ্যাওয়ার্ড গ্রহণ প্রধানমন্ত্রীকে বদলে যাওয়া জীবনের গল্প শোনালেন সুবিধাভাগীরা আশ্রয়ণের ঘর মানুষের জীবন বদলে দিয়েছে: প্রধানমন্ত্রী

ঝালকাঠি জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ২০ মে ২০২৪  

ঝালকাঠি জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকাল ১০টায় উন্নয়ন সমন্বয় কমিটির সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক ফারাহ্্ গুল নিঝুম। সভায় পুলিশ সুপার মোহাম্মদ আফরুজুল হক টুটুল, সিভিল সার্জন ঝালকাঠি ডাঃ এইচ এম জহিরুল ইসলাম, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট সাজিয়া আফরোজসহ  জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা সুফল চন্দ্র গোলদারসহ, জেলার ৪টি উপজেলার উপজেলা চেয়ারম্যান ও নির্বাহী কর্মকর্তাগণ, জনপ্রতিনিধি ও সরকারি বিভিন্ন বিভাগের প্রধানগণ এবং সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মামুন শিবলির সঞ্চালনায় কৃষি বিভাগের উপ-পরিচালক মোঃ মনিরুল ইসলাম, সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী, এল জি ইডি বিভাগের নির্বাহী প্রকৌশলী, বিএডিসির প্রকৌশলী, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের প্রকৌশলীসহ জেলার উন্নয়ন কর্মকান্ড পরিচালিত বিভাগগুলির চলমান উন্নয়ন প্রকল্পের বর্তমান অবস্থা এবং উন্নয়ন বাস্তবায়নের ক্ষেত্রে কোন ধরণের সমস্যা রয়েছে কিনা সেসব বিষয়ে আলোচিত হয়েছে। জেলা প্রশাসক যথাসময়ে গুনগতমান বজায় রেখে উন্নয়ন প্রকল্প বাস্তবায়নের নির্দেশনা প্রদান করেছেন।

সভায় জেলা প্রাথমিক শিক্ষা অফিসের পক্ষ থেকে জানানো হয়েছে নতুন ১২৯জন সহকারী শিক্ষক নিয়োগ পেয়েছেন এবং তাদের মধ্যে নির্ধারিত ১২৩জন যোগদান করেছেন বাকিরা যোগদান করেনি। মহিলা বিষয়ক অধিদপ্তরের পক্ষ থেকে জানানো হয়েছে ভিজিডি কার্ডধারী ইউনিয়ন পর্যায়ে ৪০জন ও পৌরসভায় ৮০জন সুবিধাভোগীর তালিকা নির্বাচনের প্রক্রিয়া শুরু করা হয়েছে। খাদ্য বিভাগ জানিয়েছে জেলায় বোরো মৌসুমে কর্তন শুরু হয়েছে এবং এই ফসল থেকে এবছর ১৩০৪ মেট্রিক টন ধান ও ২০১৯ মেট্রিক চাল সংগ্রহের লক্ষমাত্রা দেয়া হয়েছে।

ইসলামিক ফাউন্ডেশন পক্ষ থেকে জানানো হয়েছে রাজাপুর ও নলছিটি মডেল মসজিদ সম্পন্ন হলেও গণপূর্ত বিভাগ তাদের হস্তান্তর না করায় মসজিদের জন্য আসা আসবাবপত্র বাহিরে পরে নষ্ট হয়ে যাচ্ছে এ ব্যাপারে জরুরী পদক্ষেপ গ্রহণ করা দরকার। বিএডিসির সূত্র থেকে জানানো হয়েছে এবছর জেলায় ৩২ কিলোমিটার খাল খনন করা হবে ইতিমধ্যে ২ কিলোমিটার খাল খনন করা হয়েছে এবং অবশিষ্ট খাল খনন প্রক্রিয়াধীন রয়েছে। ঝালকাঠির কাঠালিয়ায় ৭ কিলোমিটার নির্মাণ কাজ শুরু করা হবে।

ঝালকাঠিতে ভোক্তা অধিকার সংরক্ষণের পক্ষ থেকে জানানো হয়েছে ডিমের বাজার দর অস্থিরতা রয়েছে।

শিক্ষা প্রকৌশল বিভাগ থেকে জানানো হয়েছে ঝালকাঠি হরচন্দ্র বালিকা উচ্চ বিদ্যালয় ৬তলা একাডেমিক ভবন নির্মাণ প্রকল্পের কার্যাদেশ প্রদান প্রক্রিয়াধীন রয়েছে এজন্য বাস্তবায়ন এলাকায় কয়েকটি গাছ রয়েছে তা দ্রুত অপসারণ করা প্রয়োজন।

জেলা কৃষি বিভাগ থেকে জানানো হয়েছে এবছর লক্ষমাত্রার চেয়ে ৬৫০ হেক্টরে বোরো আবাদ বেড়েছে। বিএডিসি সেচ কিছু কিছু জায়গায় খাল খনন করায় এবছর বোরো মৌসুমে সেচ সুবিধা পেয়েছে।