• মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারি ২০২৪ ||

  • ফাল্গুন ১৩ ১৪৩০

  • || ১৫ শা'বান ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
জনগণের আস্থা অর্জন করলে ভোট পাবেন: জনপ্রতিনিধিদের প্রধানমন্ত্রী জনপ্রতিনিধির মাধ্যমে উন্নয়ন কাজের ব্যবস্থাটা আমরা নিয়েছিলাম কেউ যেন ভুয়া ক্লিনিক-চিকিৎসকের দ্বারা প্রতারিত না হন: রাষ্ট্রপতি স্থানীয় সরকার বিভাগে বাজেট বরাদ্দ ৬ গুণ বেড়েছে: প্রধানমন্ত্রী স্থানীয় সরকারকে মাটি-মানুষের সঙ্গে নিবিড় সম্পর্ক গড়তে হবে শবে বরাতের মাহাত্ম্যে উদ্বুদ্ধ হয়ে দেশের কাজে আত্মনিয়োগের আহ্বান সমাজের অসহায়, দরিদ্র মানুষের সহায়তায় এগিয়ে আসতে হবে দেশের মানুষের জন্য ন্যায়বিচার নিশ্চিত করতে হবে বিচারকদের ক্ষমতার অপব্যবহার রোধকল্পে খেয়াল রাখার আহ্বান মিউনিখ সফরে বাংলাদেশের অঙ্গীকার বলিষ্ঠরূপে প্রতিফলিত হয়েছে

অবশেষে জামালপুর থেকে ছাড়বে ‘বিজয় এক্সপ্রেস’

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ২৬ নভেম্বর ২০২৩  

সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে জামালপুর থেকে ছাড়বে বিজয় এক্সপ্রেস। ডিসেম্বরের ১ তারিখ থেকে স্টাটিং পয়েন্ট পরিবর্তন হয়ে চট্টগ্রামের উদ্দেশ্যে ছেড়ে যাবে ট্রেনটি।
এর আগে ১৫ নভেম্বর চট্টগ্রাম রেলওয়ে বিভাগের সহকারী চিফ অপারেটিং সুপারিন্টেন্ডেন্ট (পূর্ব) কামাল আক্তার হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে ট্রেনের সময়সূচি পরিবর্তন করা হয়। সেখানে বিজয় এক্সপ্রেসের স্টারটিং পয়েন্ট ময়মনসিংহের পরিবর্তে জামালপুর করা হয়।

রেলওয়ে সূত্র জানায়, বিজয় এক্সপ্রেস জামালপুর-চট্টগ্রাম রুটে চলাচলকারী প্রথম আন্তঃনগর ট্রেন। এটি ২০১৪ সালের ১৯ ডিসেম্বর ময়মনসিংহবাসীর দাবির ফলে উদ্বোধন করা হয়। শোভন চেয়ার, এসি চেয়ার, এসি কেবিন ও নন এসি কেবিন সম্বলিত ট্রেনের সর্বনিম্ন শোভন চেয়ারের ভাড়া নির্ধারণ করা হয়েছে ৪৩০ টাকা। সর্বোচ্চ এসি কেবিনের ভাড়া নির্ধারণ করা হয়েছে ১৪৭৮ টাকা। এটি রাত ৮টা ১০ মিনিটে জামালপুর রেলওয়ে জংশন থেকে ছেড়ে গিয়ে পিয়ারপুর, ময়মনসিংহ, গৌরিপুর, আঠারবাড়ি, কিশোরগঞ্জ, সরারচর, ভৈরব, আখাউড়া, কুমিল্লা, লাকসাম, ফেনী, ভাটিয়ারী যাত্রাবিরতি শেষে ভোর ৫টায় চট্টগ্রাম রেলওয়ে জংশনে পৌঁছাবে। মঙ্গলবার বাদে বাকি ৬ দিন নিয়মিতভাবে এ রুটে যাতায়াত করবে এ ট্রেন।

জামালপুর রেলওয়ে জংশনের স্টেশন মাস্টার আসাদুজ্জামান মুঠোফোনে বলেন, শনিবার অনলাইনে টিকেট ওপেন হয়েছে। তাই আশা করা যাচ্ছে আগামী ১ ডিসেম্বর হতে আন্তঃনগর বিজয় এক্সপ্রেস জামালপুর থেকে চট্টগ্রামের উদ্দেশ্যে ছেড়ে যাবে।