• বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারি ২০২৪ ||

  • ফাল্গুন ৮ ১৪৩০

  • || ১০ শা'বান ১৪৪৫

পিরোজপুর সংবাদ

উৎসবমুখর পরিবেশে পিরোজপুরে চলছে ভোটগ্রহণ

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ৭ জানুয়ারি ২০২৪  

পিরোজপুরের ৩টি আসনেই উৎসব মুখর পরিবেশে শুরু হয়েছে ভোটগ্রহণ। সকাল ৮টায় শুরু হওয়া এ ভোট গ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত। ভোটাররা ভোট দিতে দীর্ঘ লাইনে অপেক্ষা করছেন। কেন্দ্রগুলোতে পুরুষ ভোটারের তুলনায় নারী ভোটারের উপস্থিতি বেশি। এ নির্বাচনে পিরোজপুরের ৩টি আসনের ১৯ জন প্রার্থী অংশ নিলেও ৭ জন প্রার্থী মাঠে ছিলেন সরব।

পিরোজপুর ১ আসনে ৪ জন প্রার্থী থাকলেও এ আসনের মূল লড়াইটা হচ্ছে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী ও মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম ও জেলা আওয়ামী লীগের সভাপতি ঈগল মার্কার স্বতন্ত্র প্রার্থী একেএমএ আউয়াল এর মধ্যে।

পিরোজপুর ২ আসনে ৭ জন প্রার্থী থাকলেও এ আসনে লড়াইটা হচ্ছে আওয়ামী লীগের শরীক দলের প্রার্থী ও জাতীয় পার্টি জেপির (মঞ্জু)এর চেয়ারম্যান ৭ বারের সংসদ সদস্য নৌকা প্রতীকের প্রার্থী আনোয়ার হোসেন মঞ্জু ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মহিউদ্দিন মহারাজের মধ্যে।

এছাড়াও পিরোজপুর ৩ আসনে প্রার্থীর সংখ্যা ৮ জন। এ আসনের মুল লড়াইটা হবে কলার ছড়ি প্রতীকের স্বতন্ত্র প্রার্থী শামীম শাহনেওয়াজ ও ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী ৪ বারের এমপি ডা. রুস্তম আলী ফরাজির মধ্যে।

পিরোজপুর-১ আসনের আওয়ামী লীগ দলীয় প্রার্থী মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম নাজিরপুর উপজেলার নিজ গ্রাম তারাবুনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট প্রদান করেন।

আর পিরোজপুর ২ আসনের আওয়ামী লীগের শরীক দলের প্রার্থী ও জাতীয় পার্টি জেপির (মঞ্জু) এর চেয়ারম্যান নৌকা প্রতীকের প্রার্থী আনোয়ার হোসেন মঞ্জু ভোট দেবেন ভান্ডারিয়ার মাজেদা বেগম মহিলা কলেজ কেন্দ্রে।

এ নির্বাচনে ১২টি দল অংশগ্রহণ করছে। জেলায় মোট ভোটার ৯ লক্ষ ৭৪ হাজার ৯৭২ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৪ লক্ষ ৯২ হাজার ৯৬ জন এবং নারী ভোটার ৪ লক্ষ ৮২ হাজার ৮৭৩ জন।