• শনিবার ২২ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৭ ১৪৩১

  • || ১৪ জ্বিলহজ্জ ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
বঙ্গবন্ধুর চার নীতি এবং বাংলাদেশের চার স্তম্ভ সুফিয়া কামালের সাহিত্যকর্ম নতুন প্রজন্মের প্রেরণার উৎস শুক্রবার ভারত যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফর: আঞ্চলিক ভূ-রাজনীতি নিয়ে আলোচনা হতে পারে ফিলিস্তিনসহ দেশের সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান আসুন ত্যাগের মহিমায় দেশ ও মানুষের কল্যাণে কাজ করি: প্রধানমন্ত্রী তারেকসহ পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে কোরবানির পশু বেচাকেনা এবং ঘরমুখো মানুষের নিরাপত্তার নির্দেশ গ্লোবাল ফান্ড, স্টপ টিবি পার্টনারশিপ শেখ হাসিনাকে বিশ্বনেতৃবৃন্দের জোটে চায় শিশুর যথাযথ বিকাশ নিশ্চিতে সকল খাতকে শিশুশ্রমমুক্ত করতে হবে

উৎসবমুখর পরিবেশে পিরোজপুরে চলছে ভোটগ্রহণ

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ৭ জানুয়ারি ২০২৪  

পিরোজপুরের ৩টি আসনেই উৎসব মুখর পরিবেশে শুরু হয়েছে ভোটগ্রহণ। সকাল ৮টায় শুরু হওয়া এ ভোট গ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত। ভোটাররা ভোট দিতে দীর্ঘ লাইনে অপেক্ষা করছেন। কেন্দ্রগুলোতে পুরুষ ভোটারের তুলনায় নারী ভোটারের উপস্থিতি বেশি। এ নির্বাচনে পিরোজপুরের ৩টি আসনের ১৯ জন প্রার্থী অংশ নিলেও ৭ জন প্রার্থী মাঠে ছিলেন সরব।

পিরোজপুর ১ আসনে ৪ জন প্রার্থী থাকলেও এ আসনের মূল লড়াইটা হচ্ছে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী ও মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম ও জেলা আওয়ামী লীগের সভাপতি ঈগল মার্কার স্বতন্ত্র প্রার্থী একেএমএ আউয়াল এর মধ্যে।

পিরোজপুর ২ আসনে ৭ জন প্রার্থী থাকলেও এ আসনে লড়াইটা হচ্ছে আওয়ামী লীগের শরীক দলের প্রার্থী ও জাতীয় পার্টি জেপির (মঞ্জু)এর চেয়ারম্যান ৭ বারের সংসদ সদস্য নৌকা প্রতীকের প্রার্থী আনোয়ার হোসেন মঞ্জু ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মহিউদ্দিন মহারাজের মধ্যে।

এছাড়াও পিরোজপুর ৩ আসনে প্রার্থীর সংখ্যা ৮ জন। এ আসনের মুল লড়াইটা হবে কলার ছড়ি প্রতীকের স্বতন্ত্র প্রার্থী শামীম শাহনেওয়াজ ও ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী ৪ বারের এমপি ডা. রুস্তম আলী ফরাজির মধ্যে।

পিরোজপুর-১ আসনের আওয়ামী লীগ দলীয় প্রার্থী মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম নাজিরপুর উপজেলার নিজ গ্রাম তারাবুনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট প্রদান করেন।

আর পিরোজপুর ২ আসনের আওয়ামী লীগের শরীক দলের প্রার্থী ও জাতীয় পার্টি জেপির (মঞ্জু) এর চেয়ারম্যান নৌকা প্রতীকের প্রার্থী আনোয়ার হোসেন মঞ্জু ভোট দেবেন ভান্ডারিয়ার মাজেদা বেগম মহিলা কলেজ কেন্দ্রে।

এ নির্বাচনে ১২টি দল অংশগ্রহণ করছে। জেলায় মোট ভোটার ৯ লক্ষ ৭৪ হাজার ৯৭২ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৪ লক্ষ ৯২ হাজার ৯৬ জন এবং নারী ভোটার ৪ লক্ষ ৮২ হাজার ৮৭৩ জন।