• মঙ্গলবার ২১ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৬ ১৪৩১

  • || ১২ জ্বিলকদ ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক সকল ক্ষেত্রে সঠিক পরিমাপ নিশ্চিত করার আহ্বান রাষ্ট্রপতির ওজন ও পরিমাপ নিশ্চিতে কাজ করছে বিএসটিআই: প্রধানমন্ত্রী চাকরির পেছনে না ছুটে যুবকদের উদ্যোক্তা হওয়ার আহ্বান ‘সামান্য কেমিক্যালের পয়সা বাঁচাতে দেশের সর্বনাশ করবেন না’ যত ষড়যন্ত্র হোক, আ.লীগ সংবিধানের বাইরে যাবে না: ওবায়দুল কাদের শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আগামীকাল ন্যায়বিচার নিশ্চিত করতে বিচারকদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির আহতদের চিকিৎসায় আন্তর্জাতিক সংস্থাগুলোর ভূমিকা চান প্রধানমন্ত্রী

খাদ্যের অপচয় রোধে সবাইকে সচেতন করার পরামর্শ সংসদীয় কমিটির

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ২২ এপ্রিল ২০২৪  

খাদ্যসামগ্রীর অপচয় রোধে সবাইকে সচেতন করার পরামর্শ দিয়েছে সংসদীয় কমিটি। সেই সঙ্গে কমিটি পরিমিত আহার গ্রহণ ও স্বাস্থ্য সচেতন থাকা সম্পর্কে প্রচার প্রচারণার জন্য করণীয় নির্ধারণের পরামর্শ দিয়েছে।

রবিবার (২১ এপ্রিল) সংসদ ভবনে অনুষ্ঠিত জাতীয় সংসদে দ্বাদশ জাতীয় সংসদের খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ পরামর্শ দেওয়া হয়েছে।

কমিটি অসাধু ব্যবসায়ীদের অপরাধমূলক কার্যক্রমের বিরুদ্ধে ভেজালবিরোধী অভিযান অব্যাহত রাখার সুপারিশ করেছে।

কমিটির সভাপতি শাজাহান খানের সভাপতিত্বে কমিটির সদস্য খাদ্যমন্ত্রী সাধান চন্দ্র মজুমদার, মো. মকবুল হোসেন, আব্দল্লাহ আল ইসলাম জ্যাকব, মো. মোস্তফা আলম, আবুল কালাম মো. আহসানুল হক চৌধুরী, এস এম কামাল হোসেন, এস এ কে একরামুজ্জামান, খাঁন মুহাম্মদ সাইফুল্লাহ আল মেহেদী ও দ্রৌপদী দেবী আগরওয়ালা বৈঠকে অংশ নেন।

বৈঠকে খাদ্যশস্য সংগ্রহের ক্ষেত্রে কৃষক তথা দেশের সাধারণ মানুষের জীবন জীবিকার বিষয়টি গুরুত্ব সহকারে বিবেচনার জন্য মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট সবাইকে সচেতন থাকার সুপারিশ করা হয়।

খাদ্যশস্যের অপচয় রোধে পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের পরিচালিত প্রকল্পের কর্যক্রম দ্রুত বাস্তবায়নের সুপারিশ করা হয়।