• বুধবার ২৮ ফেব্রুয়ারি ২০২৪ ||

  • ফাল্গুন ১৪ ১৪৩০

  • || ১৬ শা'বান ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
পুলিশ জনগণের বন্ধু, সে কথা মাথায় রেখেই দায়িত্ব পালন করতে হবে অপরাধের ধরন বদলাচ্ছে, পুলিশকেও সেভাবে আধুনিক হতে হবে পুলিশ সপ্তাহ শুরু, উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আইনশৃঙ্খলা সমুন্নত রাখতে পুলিশ নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে দেশপ্রেম ও পেশাদারিত্বের পরীক্ষায় বারবার উত্তীর্ণ হয়েছে পুলিশ জনগণের আস্থা অর্জন করলে ভোট পাবেন: জনপ্রতিনিধিদের প্রধানমন্ত্রী জনপ্রতিনিধির মাধ্যমে উন্নয়ন কাজের ব্যবস্থাটা আমরা নিয়েছিলাম কেউ যেন ভুয়া ক্লিনিক-চিকিৎসকের দ্বারা প্রতারিত না হন: রাষ্ট্রপতি স্থানীয় সরকার বিভাগে বাজেট বরাদ্দ ৬ গুণ বেড়েছে: প্রধানমন্ত্রী স্থানীয় সরকারকে মাটি-মানুষের সঙ্গে নিবিড় সম্পর্ক গড়তে হবে

আইসিওয়াইএফ থেকে পাওয়া সম্মাননা প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ২৯ নভেম্বর ২০২২  

কোভিড-১৯ মহামারির মধ্যেও ঢাকা ওআইসি ইয়ুথ ক্যাপিটাল-২০২০ এর সব অনুষ্ঠান ও কার্যক্রম অত্যন্ত সুচারুভাবে সম্পন্ন করার জন্য ওআইসি’র যুব বিষয়ক সংগঠন আইসিওয়াইএফ কর্তৃক যুব ও ক্রীড়া মন্ত্রণালয়কে "সবচেয়ে পরিশ্রমী এবং স্থিতিস্থাপক কর্মক্ষমতা পুরস্কার" সম্মাননায় ভূষিত করা হয়।

সম্প্রতি আইসিওয়াইএফ’র সভাপতি তাহা আইয়ানের কাছ থেকে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বিশেষ সম্মাননা গ্রহণ করেন। পরে সোমবার (২৮ নভেম্বর) মন্ত্রিসভা বৈঠক শেষে ওই বিশেষ সম্মাননা স্মারকটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে তুলে দেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

সারা বিশ্বের ৫৭টি মুসলমান প্রধান রাষ্ট্রের সমন্বয়ে গঠিত ওআইসি অধিভুক্ত ইসলামিক কো-অপারেশন ইয়ুথ ফোরাম (আইসিওয়াইএফ) প্রতিবছর ওআইসিভুক্ত রাষ্ট্রের মধ্যে থেকে একটি শহরকে ওআইসি ইয়ুথ ক্যাপিটাল ঘোষণা করে। তার ধারাবাহিকতায় যুব ও ক্রীড়া মন্ত্রণালয় কর্তৃক-২০২০ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন অধিকতর অর্থবহ এবং মুসলিম বিশ্বে বঙ্গবন্ধুর জীবন আদর্শ তুলে ধরা ও ব্যাপকভাবে ছড়িয়ে দেওয়ার লক্ষে বাংলাদেশের রাজধানী ঢাকাকে ওআইসি ইয়ুথ ক্যাপিটাল ঘোষণা করার জন্য আবেদন করা হয়।

বিশ্বের অন্যান্য দেশের সঙ্গে প্রতিযোগিতা করে বাংলাদেশের রাজধানী ঢাকা ওআইসি ইয়ুথ ক্যাপিটাল-২০২০ হিসেবে নির্বাচিত হয়। এরই ধারাবাহিকতায় যুব ও ক্রীড়া মন্ত্রণালয় কর্তৃক বিশ্বের ৮৯টি দেশের প্রায় ৮ হাজার প্রতিযোগীর সরাসরি ও প্রাণবন্ত অংশগ্রহণে এক লাখেরও অধিক যুবদের যুক্ত করে বছরব্যাপী নানা আয়োজনের মাধ্যমে দশটি মেগা ইভেন্ট  আয়োজনের মাধ্যমে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় কর্তৃক ওআইসি ইয়ুথ ক্যাপিটাল-২০২০ উদযাপন করা হয়।