• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

পিরোজপুর সংবাদ

আওয়ামী লীগ কারও পকেটের সংগঠন নয়: প্রধানমন্ত্রী

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ৮ ডিসেম্বর ২০২২  

আওয়ামী লীগ ‘ভেসে আসেনি’। সেটি বিরোধীদের স্মরণ করিয়ে দিয়ে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আওয়ামী লীগ কারও পকেটের সংগঠন না। মনে রাখা উচিত– আওয়ামী লীগ ভেসে আসেনি। জাতির পিতার হাতে গড়া এই সংগঠন।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) বেলা সাড়ে ১২টায় বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলের সম্পাদকমণ্ডলীর সঙ্গে সব সহযোগী সংগঠনের যৌথ সভায় তিনি এসব কথা বলেন। ভিডিও কনফারেন্সের মাধ্যমে সভায় গণভবন থেকে যুক্ত হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিএনপি জিয়াউর রহমানের উর্দি পরা পকেট থেকে বের হয়েছে মন্তব্য করে প্রধানমন্ত্রী বলেন, ‘বিএনপির মুখে গণতন্ত্র মানায় না। জিয়াউর রহমান কারফিউতন্ত্র দিয়ে গেছেন। আর খালেদা জিয়া দিয়েছেন দুর্নীতিতন্ত্র। বিএনপির দুই গুণ দুর্নীতি আর মানুষ খুন। ক্ষমতা ভোগের বস্তু না।’

বিএনপি-জামায়াতের শাসনামলে দেশে কোনও উন্নতি হয়নি উল্লেখ করে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেন, ‘উন্নয়ন পোকার মতো খেয়েছে। উন্নয়ন করতে মানসিকতা থাকা দরকার। দিকদর্শনা থাকা দরকার। এই অগ্নিসন্ত্রাসীদের আর ক্ষমতায় আসতে দেওয়া যাবে না।’

যৌথ সভায় উপস্থিত ছিলেন– আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, প্রেসিডিয়াম সদস্য বেগম মতিয়া চৌধুরী, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, কামরুল ইসলাম, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, ড. হাছান মাহমুদ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বিএম মোজাম্মেল হক, এসএম কামাল হোসেন, আফজাল হোসেনসহ সম্পাদকমণ্ডলীর সদস্যরা।

এছাড়া আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর সঙ্গে যৌথ সভায় ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদক, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষকলীগ, মহিলা আওয়ামী লীগসহ সব সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের সভাপতি-সাধারণ সম্পাদক এবং ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোশনের দুই মেয়র উপস্থিত ছিলেন।