• বৃহস্পতিবার ৩০ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ১৫ ১৪৩১

  • || ২১ জ্বিলকদ ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় বাংলাদেশ রোল মডেল: প্রধানমন্ত্রী যুদ্ধ মানবজাতির জন্য কী কল্যাণ বয়ে আনছে- প্রশ্ন প্রধানমন্ত্রীর বিশ্বশান্তি নিশ্চিত করা এখন অতীতের চেয়ে কঠিন : শেখ হাসিনা বাংলাদেশ বিশ্ব শান্তি রক্ষায় এক অনন্য নাম : রাষ্ট্রপতি রাত ২টা পর্যন্ত নিজেই দুর্যোগ মনিটর করেছেন প্রধানমন্ত্রী রিমালে ক্ষতিগ্রস্ত বেড়িবাঁধ দ্রুত মেরামতের নির্দেশ প্রধানমন্ত্রীর বৃহস্পতিবার পটুয়াখালী যাচ্ছেন প্রধানমন্ত্রী আবহাওয়া স্বাভাবিক হলে ক্ষতিগ্রস্ত এলাকায় যাবেন শেখ হাসিনা ‘স্মার্ট বাংলাদেশ’ গড়ার অগ্রযাত্রায় মার্কিন ব্যবসায়ীদের সহযোগিতা চেয়েছেন প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর জীবনীভিত্তিক ডকুমেন্টারি ‘কলকাতায় মুজিব’ অবলোকন

আম পাড়াকে কেন্দ্র করে বড় ভাইকে হত্যায় ছোট ভাইয়ের যাবজ্জীবন

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ২২ মার্চ ২০২৩  

রাজবাড়ীতে আম পাড়াকে কেন্দ্র করে বড় ভাইকে ধারালো দা দিয়ে কুপিয়ে হত্যার অভিযোগে ছোট ভাই জিলাল খাঁ নামে এক ব্যক্তির যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেছে আদালত। মঙ্গলবার বিকালে রাজবাড়ী জেলা ও দায়রা জজ মোঃ রুহুল আমীন এ রায় প্রদান করেন। 

আসামি জিলাল খাঁ বালিয়াকান্দি উপজেলার ইসলামপুর ইউনিয়নের গণপত্যা গ্রামের হামিদ খাঁর ছেলে। 

মামলা সূত্রে জানা গেছে, বালিয়াকান্দি উপজেলার ইসলামপুর ইউনিয়নের গণপত্যা গ্রামের হামিদ খাঁর বড় ছেলে সালাউদ্দিন খাঁকে গাছের আম পাড়াকে কেন্দ্র করে ২০১৪ সালের ২ জুন ভোর ৬টায় বাড়ির রান্না ঘরের পিছনে তার ছোট ভাই জিলাল খাঁ ধারালো দা কুপিয়ে আহত করেন। 

এতে গুরুতর অবস্থায় রাজবাড়ী সদর হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। 

এ বিষয়ে নিহতের স্ত্রী জাহেদা বেগম বাদী হয়ে বালিয়াকান্দি থানায় হত্যা মামলা দায়ের করেন। ২০১৭ সালের ৪ এপ্রিল জিলাল খাঁ গ্রেপ্তার হন। এরপর থেকেই তিনি কারাগারে রয়েছেন। 

আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট কেএ বারী বলেন, মামলাটি খালাস পাওয়ার যোগ্য ছিল। এ আদেশের বিরুদ্ধে আমরা উচ্চ আদালতে আপিল করবো। এ মামলায় আসামি খালাস পাবেন। 

রাজবাড়ী জজ কোর্টের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট উজির আলী শেখ বলেন, আম পাড়াকে কেন্দ্র করে বড় ভাইকে কুপিয়ে হত্যা করে ছোট ভাই। এ অভিযোগটি প্রমানিত হওয়ায় তাকে যাবজ্জীবন কারাদণ্ড ও ২৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। 

এ রায়ে বাদীপক্ষ সন্তুষ্ট। এর মাধ্যমে সমাজ থেকে অন্যায় দূর হবে বলে জানান তিনি।