• রোববার ১৪ এপ্রিল ২০২৪ ||

  • চৈত্র ৩০ ১৪৩০

  • || ০৪ শাওয়াল ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির দেশবাসী ও মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী কিশোর অপরাধীদের মোকাবেলায় বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী ব্রাজিলকে সরাসরি তৈরি পোশাক নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর জুলাইয়ে ব্রাজিল সফর করতে পারেন প্রধানমন্ত্রী আদর্শ নাগরিক গড়তে প্রশংসনীয় কাজ করেছে স্কাউটস: প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠায় স্কাউট আন্দোলনকে বেগবান করার আহ্বান তিন দেশ সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী

মাদারীপুরে বালু উত্তোলনের দায়ে ড্রেজার মেশিন জব্দ, পালিয়েছে মালিক

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ২০ ফেব্রুয়ারি ২০২৪  

মাদারীপুরে অবৈধভাবে আড়িয়াল খাঁ নদ থেকে বালু উত্তোলনের দায়ে একটি ড্রেজার মেশিন জব্দ করেছেন ভ্রাম্যমাণ আদালত। তবে, ঘটনাস্থল থেকে পালিয়েছে মালিক ও শ্রমিক। সোমবার বিকেলে সদর উপজেলার পাঁচখোলায় এই অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও সদর উপজেলা সহকারি কমিশনার (ভুমি) খাদিজা আক্তার।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, আড়িয়াল খাঁ নদে দীর্ঘদিন ধরে অবৈধভাবে বালু উত্তোলন করা হচ্ছে এমন অভিযোগ করে আসছিলেন স্থানীয়রা। এমন খবরে সোমবার বিকেলে অফিসের কাজ শেষে সেখানে যান ভ্রাম্যমাণ আদালতের একটি দল। নদে বালু উত্তোলনের সময় একটি ড্রেজার মেশিন ও ট্রলার জব্দ করা হয়।

এ সময় ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায় ড্রেজারের মালিক ও শ্রমিক। পরে জব্দ করা ড্রেজার মেশিন ও ট্রলারটি স্থানীয় জনপ্রতিনিধির জিম্মায় রাখা হয়। পাশাপাশি লবন দিয়ে ড্রেজার মেশিনের কার্যক্ষমতা নষ্টও করে ভ্রাম্যমাণ আদালত।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও মাদারীপুর সদর উপজেলা সহকারি কমিশনার (ভুমি) খাদিজা আক্তার জানান, নদ-নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন বন্ধে নিয়মিত অভিযান অব্যাহত থাকবে। এ কাজের সাথে জড়িত সবাইকে আনা হবে আইনের আওতায়।