• শনিবার ১৮ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ০৯ জ্বিলকদ ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
যত ষড়যন্ত্র হোক, আ.লীগ সংবিধানের বাইরে যাবে না: ওবায়দুল কাদের শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আগামীকাল ন্যায়বিচার নিশ্চিত করতে বিচারকদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির আহতদের চিকিৎসায় আন্তর্জাতিক সংস্থাগুলোর ভূমিকা চান প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নের জন্য কার্যকর জনসংখ্যা ব্যবস্থাপনা চান প্রধানমন্ত্রী বিএনপি ক্ষমতায় এসে সব কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দেয় চমক রেখে বিশ্বকাপের দল ঘোষণা করল বাংলাদেশ শেখ হাসিনার তিন গুরুত্বপূর্ণ সফর: প্রস্তুতি নিচ্ছে পররাষ্ট্র মন্ত্রণালয় হজযাত্রীদের ভিসা অনুমোদনের সময় বাড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর

মাদারীপুরে কোল্ড স্টোরেজে অভিযানে ডিম ব্যবসায়ীদের জরিমানা

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ১৫ মে ২০২৪  

মাদারীপুরের কোল্ড স্টোরে সাড়ে ৬লক্ষ ডিম দীর্ঘদিন যাবত মজুদ রাখায় দুই ব্যবসায়ীকে জরিমানা করেছে মাদারীপুর নির্বাহী ম্যাজিস্ট্রেট ও জাতীয় ভোক্তা অধিকার। দুপুরে মাদারীপুর সদর উপজেলার পুরান বাজারের  বিসিক শিল্প নগর এলাকায় কোল্ড স্টোরেজে দীর্ঘ দিন যাবত ডিম রেখে ডিমের সংকট তৈরি করায় শহিদুল ইসলাম ও জাহাঙ্গির কাজী নামে দুই ব্যবসায়ীকে ১৫ হাজার টাকা জরিমানা ও দুদিনের মধ্যে কোল্ড স্টোর খালি করে বিক্রি করার শর্ত দিয়েছেন অভিযান পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সদর উপজেলা সহাকারী কমিশনার(ভূমি) মো. সাইদুজ্জামান হিমু।

এসময় উক্ত অভিযানে উপস্থিত ছিলেন জাতীয় ভোক্তা অধিকারে জেলা ভোক্তা অধিকারের সহকারী পরিচালক জান্নাতুল ফেরদৌস।

জেলা ভোক্তা অধিকারের সহকারী পরিচালক জান্নাতুল ফেরদৌস জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি মাদারীপুর শহরে কোল্ড স্টোরেজে কৃত্রিম সংকট তৈরি করে দাম বৃদ্ধি করে লাভবান হওয়ার জন্য দীর্ঘ দিন যাবত ডিম মজুদ করে রেখেছে। আমরা যৌথ অভিযান পরিচালনা করে সত্যতা পাই, আমরা দেখতে পাই গত মার্চ মাস থেকে কোল্ড স্টোরে ছয় লক্ষ ৪২ হাজার ডিম মজুদ করে রাখা হয়েছে আর এখন অধিক লাভে অতিরিক্ত মুনাফায় সেই ডিম ধীরে ধীরে  বিক্রি করছে যা আইনের বিরোধী। আর এই মজুদ রাখায় বাজারে ডিমের কৃত্রিম সংকট দেখা দেয়ায় ডিমের দাম বৃদ্ধি পাচ্ছে।  তাই সতর্কতামূলক শর্তসাপেক্ষে দুই ব্যবসায়ীকে ১৫ হাজার টাকা জরিমানা ও ২ দিন মধ্যে সকল ডিম বাজারে বিক্রি করার জন্য বলা হয়েছে। অন্যথায় পুনরায় অভিযান পরিচালনা করা হবে।