• শনিবার ১৮ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ০৯ জ্বিলকদ ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
যত ষড়যন্ত্র হোক, আ.লীগ সংবিধানের বাইরে যাবে না: ওবায়দুল কাদের শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আগামীকাল ন্যায়বিচার নিশ্চিত করতে বিচারকদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির আহতদের চিকিৎসায় আন্তর্জাতিক সংস্থাগুলোর ভূমিকা চান প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নের জন্য কার্যকর জনসংখ্যা ব্যবস্থাপনা চান প্রধানমন্ত্রী বিএনপি ক্ষমতায় এসে সব কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দেয় চমক রেখে বিশ্বকাপের দল ঘোষণা করল বাংলাদেশ শেখ হাসিনার তিন গুরুত্বপূর্ণ সফর: প্রস্তুতি নিচ্ছে পররাষ্ট্র মন্ত্রণালয় হজযাত্রীদের ভিসা অনুমোদনের সময় বাড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর

অনুমোদনহীন জিপিএস ট্র্যাকার ও মোটোলক সামগ্রী বিক্রি, গ্রেপ্তার ৩

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ১৫ মে ২০২৪  

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) এবং সরকারের অনুমোদন ছাড়া জিপিএস ট্র্যাকার, ট্রেসলক জিপিএস ট্র্যাকার, মোটোলক রিমোর্ট ও ফ্রিকোয়েন্সি যন্ত্র সামগ্রী বিক্রির অপরাধে তিন কারবারিকে গ্রেপ্তার করা হয়েছে।

মঙ্গলবার (১৪ মে) দুপুর বিকেল থেকে শুরু করে রাত পর্যন্ত রাজধানীর মিরপুর মডেল ও শেরেবাংলা নগর এলাকায় পৃথক অভিযানে তাদের গ্রেপ্তার করে বিটিআরসি ও র‌্যাব-১০ লালবাগ ক্যাম্পের সমন্বয়ে গঠিত একটি দল।

এ সময় তাদের কাছ থেকে ৬৫টি জিপিএস ট্র্যাকার, ১৪০টি ট্রেসলক ট্র্যাকার, ১৯টি রিলে, পাঁচটি মোটোলক রিমোর্ট ও ১৪টি সিম জব্দ করা হয়। গ্রেপ্তাররা হলেন, মো. মাকসুদুল (৩৭), মো. রায়হান(২৮) ও রায়হান উদ্দিন (২৩)।

র‌্যাব-১০ এর সহকারী পরিচালক (মিডিয়া) সহকারী পুলিশ সুপার এম. জে. সোহেল জানান, গ্রেপ্তাররা দীর্ঘদিন ধরে কোনও প্রকার সরকারি অনুমোদন বা বিটিআরসির লাইসেন্স ও প্রয়োজনীয় কারিগরি গ্রহণযোগ্যতা সনদ/অনাপত্তি সনদ ছাড়াই বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের কাছে অবৈধভাবে ভেহিকল ট্র্যাকিং সার্ভিস (ভিটিএস) সেবা প্রদান করে আসছিল। তারা এ পর্যন্ত সরকারের প্রায় ১১ লাখ টাকা রাজস্ব ফাঁকি দিয়েছে বলে র‌্যাব জানতে পেরেছে।

তিনি বলেন, তাদের বিরুদ্ধে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইন, ২০০১ (সংশোধিত ২০১০) এ মামলা দায়ের করে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।