• শনিবার ২২ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৭ ১৪৩১

  • || ১৪ জ্বিলহজ্জ ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
বঙ্গবন্ধুর চার নীতি এবং বাংলাদেশের চার স্তম্ভ সুফিয়া কামালের সাহিত্যকর্ম নতুন প্রজন্মের প্রেরণার উৎস শুক্রবার ভারত যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফর: আঞ্চলিক ভূ-রাজনীতি নিয়ে আলোচনা হতে পারে ফিলিস্তিনসহ দেশের সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান আসুন ত্যাগের মহিমায় দেশ ও মানুষের কল্যাণে কাজ করি: প্রধানমন্ত্রী তারেকসহ পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে কোরবানির পশু বেচাকেনা এবং ঘরমুখো মানুষের নিরাপত্তার নির্দেশ গ্লোবাল ফান্ড, স্টপ টিবি পার্টনারশিপ শেখ হাসিনাকে বিশ্বনেতৃবৃন্দের জোটে চায় শিশুর যথাযথ বিকাশ নিশ্চিতে সকল খাতকে শিশুশ্রমমুক্ত করতে হবে

ভুয়া কাগজে ফিটনেস সনদ নিতে এসে ধরা

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ২৯ নভেম্বর ২০২৩  

রাজধানীর বিআরটিএর ঢাকা মেট্রো সার্কেল-১ (মিরপুর)-এ ভুয়া নম্বরপ্লেট ও রেজিস্ট্রেশনের জাল কাগজপত্র নিয়ে ফিটনেস সনদ নিতে এসে ধরা পড়েছে বিলাসবহুল টয়োটা লেক্সাস মডেলের একটি গাড়ি। এ সময় পালিয়ে যায় গাড়ির চাল। ধারণা করা হচ্ছে, গাড়িটি কর ফাঁকি দিয়ে আনা হয়েছে।

বিআরটিএর কর্মকর্তারা বলেন, কর ফাঁকি দিয়ে অন্য কোন উপায়ে গাড়িটি দেশে আনা হয়েছে। হয়তো এরপর থেকে পুরনো একটি গাড়ির নম্বর লাগিয়েই চলছিল এই বিলাস বহুল গাড়িটি। গাড়িটির মূল্য আনুমানিক ১ কোটি টাকার বেশি বলে ধারণা তাদের।

গত মঙ্গলবার (২৮ নভেম্বর) এই ঘটনাটি ঘটে। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে গাড়িটি জব্দ করে বিআরটিএর মিরপুর কার্যালয়ে রাখা হয়েছে। সংশ্লিষ্ট কর্মকর্তারা গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, গাড়িটি (ঢাকা মেট্রো-ভ-১১-০৩৯৩) ফিটনেস নবায়ন সনদ গ্রহণের জন্য মিরপুর বিআরটিএতে আসে। পর্যবেক্ষণ কেন্দ্রে প্রবেশের আগে আরএফআইডি স্টিকার লাগানোর সময় দেখা যায় গাড়ির নাম্বার ও চেসিস নাম্বার মিল নেই। বিষয়টিতে সন্দেহ হলে মোটরযান পরিদর্শক সরেজমিনে মোটরযানটি পরিদর্শন করে জালিয়াতির প্রমাণ পান। এরপর গাড়ির চালককেও আর খুঁজে পাওয়া যায়নি।

বিআরটিএ সূত্র জানায়, মোটরযান পরিদর্শক মো. আমিনুল ইসলামের প্রতিবেদনের ভিত্তিতে বিষয়টি অবহিত করে এ বিষয়ে ব্যবস্থা গ্রহণের জন্য বিআরটিএর নির্বাহী ম্যাজিস্ট্রেট বরাবরে চিঠি দেন সহকারী পরিচালক খালিদ মাহমুদ। পরে বিকেলে নির্বাহী ম্যাজিস্ট্রেট তাসমীয়া জয়গীরদার ভ্রাম্যমাণ আদালত বসিয়ে গাড়িটি জব্দ করে ডাম্পিং হেফাজতে রাখার নির্দেশ দেন।