• বুধবার ২৮ ফেব্রুয়ারি ২০২৪ ||

  • ফাল্গুন ১৪ ১৪৩০

  • || ১৬ শা'বান ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
পুলিশ জনগণের বন্ধু, সে কথা মাথায় রেখেই দায়িত্ব পালন করতে হবে অপরাধের ধরন বদলাচ্ছে, পুলিশকেও সেভাবে আধুনিক হতে হবে পুলিশ সপ্তাহ শুরু, উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আইনশৃঙ্খলা সমুন্নত রাখতে পুলিশ নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে দেশপ্রেম ও পেশাদারিত্বের পরীক্ষায় বারবার উত্তীর্ণ হয়েছে পুলিশ জনগণের আস্থা অর্জন করলে ভোট পাবেন: জনপ্রতিনিধিদের প্রধানমন্ত্রী জনপ্রতিনিধির মাধ্যমে উন্নয়ন কাজের ব্যবস্থাটা আমরা নিয়েছিলাম কেউ যেন ভুয়া ক্লিনিক-চিকিৎসকের দ্বারা প্রতারিত না হন: রাষ্ট্রপতি স্থানীয় সরকার বিভাগে বাজেট বরাদ্দ ৬ গুণ বেড়েছে: প্রধানমন্ত্রী স্থানীয় সরকারকে মাটি-মানুষের সঙ্গে নিবিড় সম্পর্ক গড়তে হবে

বঙ্গবন্ধুকে ডিগ্রি দিতে ঢাবির বিশেষ সমাবর্তন মার্চে

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ২৪ জানুয়ারি ২০২৩  

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ‘ডক্টর অব লজ’ (মরণোত্তর) ডিগ্রি প্রদানের জন্য আগামী মার্চে বিশেষ সমাবর্তন আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়(ঢাবি) কর্তৃপক্ষ।

সোমবার (২৩ জুন) নওয়াব নবাব চৌধুরী সিনেট ভবনে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামানের সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মু. সামাদসহ বিভিন্ন অনুষদ, ইনস্টিটিউটের ডিন ও পরিচালকবৃন্দ।

সভার সিদ্ধান্তের বিষয়ে অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল গণমাধ্যমকে জানান, আগামী মার্চ মাসের ২৮ থেকে ৩০ তারিখের মধ্যে বিশেষ সমাবর্তনটি অনুষ্ঠিত হবে। সেখানে বিশ্ব স্বাস্থ্য সংস্থার ডিজি টেড্রোস আধানম গেব্রেইসাস অংশগ্রহণ করবেন। সমাবর্তনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ বঙ্গবন্ধু পরিবারের সদস্যরা উপস্থিত থাকবেন বলে আশা করা হচ্ছে।

এছাড়াও গবেষণার চৌর্যবৃত্তি ঠেকাতে প্রণীত নীতিমালা এবং শিক্ষকদের পদোন্নতির নীতিমালার বিষয়ে প্রাথমিক অনুমোদন দিয়েছে একাডেমিক কাউন্সিল।

এ বিষয়ে তিনি বলেন, পদোন্নতির নীতিমালার বিষয়টি সংশোধন সাপেক্ষে শিক্ষকদের সুপারিশ অনুযায়ী গৃহীত হয়েছে। এটার জন্য দুই সপ্তাহ সময় দেওয়া হয়েছে। এছাড়া চৌর্যবৃত্তি নিয়ে শিক্ষকদের মতামতের জন্য দুই সপ্তাহ সময় দেওয়া হয়েছে। এরপর ডিনস কমিটি হয়ে সিন্ডিকেটে চূড়ান্ত অনুমোদন পাবে।