• শনিবার ২২ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৭ ১৪৩১

  • || ১৪ জ্বিলহজ্জ ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
বঙ্গবন্ধুর চার নীতি এবং বাংলাদেশের চার স্তম্ভ সুফিয়া কামালের সাহিত্যকর্ম নতুন প্রজন্মের প্রেরণার উৎস শুক্রবার ভারত যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফর: আঞ্চলিক ভূ-রাজনীতি নিয়ে আলোচনা হতে পারে ফিলিস্তিনসহ দেশের সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান আসুন ত্যাগের মহিমায় দেশ ও মানুষের কল্যাণে কাজ করি: প্রধানমন্ত্রী তারেকসহ পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে কোরবানির পশু বেচাকেনা এবং ঘরমুখো মানুষের নিরাপত্তার নির্দেশ গ্লোবাল ফান্ড, স্টপ টিবি পার্টনারশিপ শেখ হাসিনাকে বিশ্বনেতৃবৃন্দের জোটে চায় শিশুর যথাযথ বিকাশ নিশ্চিতে সকল খাতকে শিশুশ্রমমুক্ত করতে হবে

গুচ্ছের ‘বি’ ইউনিটের ফল প্রকাশ, পাসের হার ৫৬.৩২

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ২৪ মে ২০২৩  

গুচ্ছভুক্ত ২২টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ‘বি’ ইউনিটের (মানবিক) ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। পরীক্ষায় পাসের হার ৫৬.৩২ শতাংশ। মঙ্গলবার (২৩ মে) রাত ৯টার দিকে এ ফলাফল প্রকাশ করা হয়।

বি ইউনিটে সর্বোচ্চ নম্বর ৯৩.২৫ পেয়ে প্রথম স্থান অধিকার করেছে সিসরাত জাহান। অন্যদিকে ৯০ এর ওপরে নম্বর পেয়েছেন দুইজন, ৮০ নম্বরের ওপরে পেয়েছেন ১০৩ জন, ৭৫ নম্বরের ওপরে পেয়েছেন ৩৪৫ জন, ৭০ নম্বরের ওপরে পেয়েছেন ৯৯১ জন।

এছাড়া ৬৫ নম্বরের ওপরে পেয়েছেন দুই হাজার ৩৩৩ জন, ৬০ নম্বরের ওপরে পেয়েছেন চার হাজার ৮৪১ জন, ৫৫ নম্বরের ওপরে পেয়েছেন আট হাজার ৯৮৫ জন, ৫০ নম্বরের ওপরে পেয়েছেন ১৪ হাজার ৯৭০ জন, ৪৫ নম্বরের ওপরে পেয়েছেন ২২ হাজার ৫৮৩ জন, ৪০ নম্বরের ওপরে পেয়েছেন ৩১ হাজার ৭৩৬ জন, ৩৫ নম্বরের ওপরে পেয়েছেন ৪২ হাজার ৪৫ জন এবং পাস মার্ক ৩০ এর ওপরে পেয়েছেন ৫৩ হাজার ২৯৬ জন পরীক্ষার্থী।

এছাড়া এবারের বি ইউনিটের সাত শিক্ষার্থীর পরীক্ষার খাতা বাতিল করা হয়েছে।

গুচ্ছের এই ইউনিটে মোট আবেদন করেছিলেন ৯৬ হাজার ৪৩৪ জন ভর্তিচ্ছ শিক্ষার্থী। এর মধ্যে পরীক্ষায় অংশ নেন ৯৪ হাজার ৬৪১ জন, অনুপস্থিত ছিল এক হাজার ৭৯৩ জন। পাসের হার ৫৬.৩২ শতাংশ এবং অকৃতকার্য হয়েছে ৪৩.৬৮ শতাংশ।

উল্লেখ্য, আগামী ২৭ মে বাণিজ্য (সি ইউনিট) এবং ৩ জুন বিজ্ঞানের (এ ইউনিটের) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।