• রোববার ২৩ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৮ ১৪৩১

  • || ১৫ জ্বিলহজ্জ ১৪৪৫

পিরোজপুর সংবাদ

ঈদ ইত্যাদির ভিন্ন পরিবেশনায় ২ ভাই

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ১৮ মার্চ ২০২৪  

দীর্ঘ তিন দশক ধরে ঈদ আনন্দের অন্যতম অনুষঙ্গ ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদি। ঈদ এলেই টিভি দর্শকরা অপেক্ষা করেন এই অনুষ্ঠান দেখার জন্য।
হাজারও দর্শকের মুখরিত মঞ্চে হানিফ সংকেত দর্শকদের জানান ঈদ মোবারক ও সাদর সম্ভাষণ। থাকে বর্ণাঢ্য আয়োজন।

বরাবরই ইত্যাদিতে প্রচারিত গানের কথা, সুর, সংগীতায়োজন ও গায়কিতে খুঁজে পাওয়া যায় প্রাণ। ইত্যাদি সব সময়ই চেষ্টা করে গানের কথা, সুর, দৃশ্যায়ন ও শিল্পী নির্বাচনে কিছুটা হলেও এই বৈচিত্র্য তুলে ধরতে। সেই ধারাবাহিকতায় এবারের ঈদের বিশেষ ইত্যাদিতে ফোক ও আধুনিক এই দুই ধারার সমন্বয়ে তৈরি একটি গানে কণ্ঠ দিয়েছেন প্রয়াত সংগীতশিল্পী খালিদ হাসান মিলুর দুই সন্তান প্রতীক হাসান ও প্রীতম হাসান।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে, গানটির ফোক অংশে ইত্যাদিতেই গাওয়া খালিদ হাসান মিলুর সে সময়ের তুমুল জনপ্রিয় একটি গানের কিছুটা ছোঁয়া রয়েছে।

এবারের গানটির কথা লিখেছেন কবির বকুল, সুর ও সংগীতায়োজন করেছেন প্রীতম হাসান। গানটিতে এই দুই ভাইয়ের সঙ্গে অংশ নিয়েছেন ৮ জন তরুণ বিট বক্সার। ২ মার্চ মিরপুর ইনডোর স্টেডিয়ামে ইত্যাদির বিশাল সেটে গানটির চিত্রধারণ করা হয়।

খালিদ হাসান মিলু বাংলা সংগীত–জগতের এক উজ্জ্বল নক্ষত্র। অসংখ্য কালজয়ী গানের স্রষ্টা, ক্ষণজন্মা এই সংগীতশিল্পীর ইত্যাদিতে গাওয়া সবগুলো গানই সে সময় ব্যাপক প্রশংসিত হয়। এই শিল্পীর সপরিবার জীবনের শেষ সাক্ষাৎকার ও শেষ গানটি প্রচারিত হয়েছিল ইত্যাদিতে। এমনকি খালিদ হাসান মিলুর দুই সন্তান প্রতীক হাসান ও প্রীতম হাসানের প্রথম পর্দায় আবির্ভাবও ঘটেছিল ইত্যাদির মাধ্যমেই। দুই ভাই প্রতীক ও প্রীতম একসঙ্গে প্রথম জুটি বেঁধেও গান করেন ইত্যাদিতেই।

ইত্যাদি রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত। নির্মাণ করেছে ফাগুন অডিও ভিশন। প্রতিবারের মতে এবারও ঈদের বিশেষ ইত্যাদি ঈদের পরদিন একযোগে বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডের ঈদ অনুষ্ঠানমালায় প্রচারিত হবে।