• শুক্রবার ২৩ ফেব্রুয়ারি ২০২৪ ||

  • ফাল্গুন ১০ ১৪৩০

  • || ১২ শা'বান ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্টের অভিনন্দন প্রতিবেশীদের সঙ্গে সুসম্পর্ক রেখেই সামুদ্রিক সম্পদ আহরণের আহ্বান সমুদ্রসীমার সম্পদ আহরণ করে কাজে লাগানোর তাগিদ প্রধানমন্ত্রীর ২১ বছর সমুদ্রসীমার অধিকার নিয়ে কেউ কথা বলেনি: শেখ হাসিনা হঠাৎ টাকার মালিক হওয়ারা মনে করে ইংরেজিতে কথা বললেই স্মার্টনেস ভাষা আন্দোলন দমাতে বঙ্গবন্ধুকে কারান্তরীণ রাখা হয় : সজীব ওয়াজেদ ভাষা আন্দোলনের পথ ধরেই বাংলাদেশের মানুষ স্বাধিকার পেয়েছে অশিক্ষার অন্ধকারে কেউ থাকবে না: প্রধানমন্ত্রী একুশ মাথা নত না করতে শেখায়: প্রধানমন্ত্রী একুশে পদক তুলে দিলেন প্রধানমন্ত্রী

‘না’ বলায় নায়িকার মা-বাবাকে ঘরে আটকে রেখেছিলেন যশ চোপড়া

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ৩০ নভেম্বর ২০২৩  

নব্বইয়ের দশকের শেষের দিকে বলিউড অভিনেত্রী হিসেবে উত্থান রানি মুখোপাধ্যায়ের। ‘রাজা কি আয়েগি বারাত’ ছবির মাধ্যমে বলিউডে পা রাখলেও ‘কুছ কুছ হোতা হ্যায়’ ছবির সৌজন্যে দর্শক ও অনুরাগীদের মনে নিজের জায়গা তৈরি করেন তিনি। অভিনয় দক্ষতার কারণে একাধিক ছবির প্রস্তাব পেলেও নিজের জন্য মানানসই চরিত্র না পাওয়ায় একুশ শতকের প্রথম দিকে বেশ মুষড়ে পড়েছিলেন রানি। এমনকি, একের পর এক ছবির প্রস্তাব ফিরিয়েও দিচ্ছিলেন অভিনেত্রী। সেই সময় নাকি তার ওপর আরও চটে গিয়েছিলেন বলিউডের কিংবদন্তি পরিচালক ও প্রযোজক যশ চোপড়া।

সম্প্রতি সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়া একটি ভিডিওতে রানি জানান, একবার নাকি জেদের বশে তার মা-বাবাকেও ঘরে আটকে রেখে দিয়েছিলেন প্রয়াত যশ চোপড়া। ‘মুঝসে দোস্তি করোগে’ ছবির পরে প্রায় আট মাস নাকি একটিও ছবির প্রস্তাবে সায় দেননি রানি।

রানি বলেন, ‘আমার মা তো ভেবেছিলেন, আমি পাগল হয়ে গিয়েছি। যা যা ছবির প্রস্তাব আসছে, আমি সবেতেই না বলে দিচ্ছি। বেকার বাড়িতে বসে রয়েছি। আমি তখন নিজেই সিদ্ধান্ত নেওয়া শুরু করে দিয়েছিলাম।’

সেই সময় নাকি তার কাছে ‘সাথিয়া’ ছবিটির প্রস্তাব আসে। দক্ষিণী পরিচালক মণি রত্নমের একটি ছবির হিন্দি সংস্করণ ‘সাথিয়া’। সেই ছবির প্রস্তাবও ফেরানোর সিদ্ধান্ত নিয়ে ফেলেছিলেন রানি। অভিনেত্রীর মা-বাবা যশ চোপড়ার কাছে গিয়েছিলেন রানির সিদ্ধান্ত জানাতে। তখনই নাকি রানিকে ফোন করে যশ চোপড়া জানান, ‘সাথিয়া’ ছবির জন্য হ্যা বলা পর্যন্ত তিনি তার মা-বাবাকে নিজের ঘরেই আটকে রাখবেন।

শেষ পর্যন্ত যশ চোপড়ার জেদের কাছে মাথা নুইয়েছিলেন রানি। ‘সাথিয়া’ ছবিতে বিবেক ওবেরয়ের সঙ্গে জুটি বাঁধেন তিনি। ওই ছবি রানির অভিনয় জীবনের অন্যতম সেরা ও সফল কাজের তকমা পেয়েছে। সেই কারণে আজ পর্যন্ত যশ চোপড়ার কাছে কৃতজ্ঞ রানি। ২০১২ সালে প্রয়াত হন বলিউডের নামজাদা পরিচালক ও প্রযোজক। ২০১৪ সালে যশ-পুত্র আদিত্য চোপড়ার সঙ্গে গাঁটছড়া বাঁধেন রানি।