• শনিবার ১৮ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ০৯ জ্বিলকদ ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
যত ষড়যন্ত্র হোক, আ.লীগ সংবিধানের বাইরে যাবে না: ওবায়দুল কাদের শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আগামীকাল ন্যায়বিচার নিশ্চিত করতে বিচারকদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির আহতদের চিকিৎসায় আন্তর্জাতিক সংস্থাগুলোর ভূমিকা চান প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নের জন্য কার্যকর জনসংখ্যা ব্যবস্থাপনা চান প্রধানমন্ত্রী বিএনপি ক্ষমতায় এসে সব কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দেয় চমক রেখে বিশ্বকাপের দল ঘোষণা করল বাংলাদেশ শেখ হাসিনার তিন গুরুত্বপূর্ণ সফর: প্রস্তুতি নিচ্ছে পররাষ্ট্র মন্ত্রণালয় হজযাত্রীদের ভিসা অনুমোদনের সময় বাড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর

আজ মাকে যেসব উপহার দিতে পারেন

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ১২ মে ২০২৪  

বছর ঘুরে আবারও এলো মা দিবস। যদিও প্রতিটি দিনই হওয়া উচিত মা দিবস, তবুও মায়ের প্রতি সম্মান ও ভালোবাসা জানাতে প্রতি বছর মে মাসের দ্বিতীয় রোববার বিশ্ব মা দিবস হিসেবে পালিত হয়। বর্তমান কর্মব্যস্ত জীবনে অনেকেই মাকে যথেষ্ট সময় দিতে পারেন না কিংবা তার মনের কথাগুলো শোনার সময়টুকুও হয়তো পান না কেউ কেউ।

তাই সব কর্মব্যস্ততা ঠেলে এবারের মা দিবসটি কাটান মায়ের সঙ্গে। এ দিনটি মায়ের জন্য বরাদ্দ রাখবেন তা কিন্তু নয়, সপ্তাহে একদিন কিংবা মাসে একবার হলেও মায়ের সঙ্গে সময় কাটানো উচিত সবারই। এতে আপনার মা খুশি হবেন। জেনে নিন মা দিবস উপলক্ষে মাকে কী কী উপহার দেবেন-

১. বিশেষ এ দিনটিকে স্মরণীয় করে রাখতে মাকে একটি শাড়িও কিনে দিতে পারেন।

২. একটি ছোট সোনার আংটি বা কানের দুল উপহার দিতে পারেন মাকে। এটি পেলে মা নিশ্চয়ই খুশি হবে।

৩. নিজ হাতে বানিয়ে মাকে দিতে পারেন কার্ড। স্মৃতি হিসেবে রয়ে যাবে সেটি।

৪. ফুল অথবা চকলেট উপহার দিতে পারেন মাকে।

৫. শো-পিস, ডোর বেল অথবা ছবির অ্যালবাম হতে পারে মায়ের জন্য উপহার।

৬. সাজের বিভিন্ন অনুষঙ্গ উপহার দিতে পারেন মাকে। আপনার দেওয়া উপহার নিয়মিত ব্যবহারের পাশাপাশি মা এই বিশেষ দিনটির কথাও মনে রাখবেন।

৭. আপনার মা যদি কর্মজীবী হন, তাহলে একটি ভালো ব্যাগ অথবা হাত ঘড়ি হতে পারে সেরা উপহার।

৮. এই গরমে একটি সুন্দর পরফিউম বা সুগন্ধি কিনে দিতে পারেন মাকে।

৯. সারাদিন নিশ্চয়ই আপনার মা রান্নাঘরে ব্যস্ত সময় পার করে! একটি দিন মাকে বিশ্রাম নিতে দিন অথবা তাকে নিয়ে কোথাও ঘুরে-বেড়িয়ে আসুন।

১০. আপনার মা যদি বই পড়তে ভালোবাসেন, তাহলে তার পছন্দের লেখকের কোনো বই উপহার দিতে পারেন।

১১. এছাড়া রান্নাঘরের বেশ কিছু প্রয়োজনীয় জিনিস আছে যেমন- প্রেসার কুকার, রাইস কুকার, ব্লেন্ডার, ফ্রাই প্যান, ওভেন ইত্যাদি জিনিসও কিনতে পারেন। এতে মায়ের কষ্ট একটু হলেও কমবে।

১২. রাতে মায়ের জন্য কেক কেটে মা দিবস উদযাপন করতে পারেন। এ সময় তার পছন্দের খাবার দিয়ে টেবিল সাজিয়ে দিন।