• শনিবার ২২ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৭ ১৪৩১

  • || ১৪ জ্বিলহজ্জ ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
বঙ্গবন্ধুর চার নীতি এবং বাংলাদেশের চার স্তম্ভ সুফিয়া কামালের সাহিত্যকর্ম নতুন প্রজন্মের প্রেরণার উৎস শুক্রবার ভারত যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফর: আঞ্চলিক ভূ-রাজনীতি নিয়ে আলোচনা হতে পারে ফিলিস্তিনসহ দেশের সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান আসুন ত্যাগের মহিমায় দেশ ও মানুষের কল্যাণে কাজ করি: প্রধানমন্ত্রী তারেকসহ পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে কোরবানির পশু বেচাকেনা এবং ঘরমুখো মানুষের নিরাপত্তার নির্দেশ গ্লোবাল ফান্ড, স্টপ টিবি পার্টনারশিপ শেখ হাসিনাকে বিশ্বনেতৃবৃন্দের জোটে চায় শিশুর যথাযথ বিকাশ নিশ্চিতে সকল খাতকে শিশুশ্রমমুক্ত করতে হবে

অবৈধ ইট ভাটায় ভ্রাম্যমান আদালত : সারে ৩ লাখ টাকা জরিমানা

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ২৮ জানুয়ারি ২০২৪  

মঠবাড়িয়া প্রতিনিধি : পিরোজপুরের মঠবাড়িয়ায় পরিবেশ সুরক্ষার লক্ষ্যে অবৈধ ইটের ভাটায় (পাজা) মোবাইল কোর্ট পরিচালনা করেছে উপজেলা প্রশাসন। ২৭ জানুয়ারি শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলার দুইটি ইউনিয়নে তিনটি অবৈধ ইটের পাজায় এ ভ্রাম্যমান আদালত পরিচানা করা হয়। এ সময় ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন, ২০১৩’ অনুযায়ী তিনটি পৃথক মামলায় ওই তিন ভাটা মালিককে ৩ লাখ ৫০ হাজার টাকা জরিমানা ও পাজা বিনষ্ট করা হয়েছে।ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিট্রেট আবদুল কাইয়ূম এবং উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈকত রায়হান।

ইটের ভাটা (পাজা) মালিকরা হলেন- উপজেলার বেতমোর রাজপাড়া ইউনিয়নের বেতমোর গ্রামের মো. মোস্তাফিজুর রহমানকে (২ লাখ টাকা), একই ইউনিয়নের উলুবাড়িয়া গ্রামের সাবেক ইউপি সদস্য শহিদুল ইসলাম ওরফে শহিদ মেম্বর কে ( ১ লাখ টাকা) ও বড়মাছুয়া ইউনিয়নের ভোলমারা গ্রামের আলী হাওলাদারকে (৫০ হাজার টাকা)।উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুল কাইয়ূম জানান, তিনটি অবৈধ ইটের পাজা মালিককে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন, ২০১৩’ অনুযায়ী তিনটি পৃথক মামলায় ৩ লাখ ৫০ হাজার টাকা জরিমানা ও পাজা বিনষ্ট করা হয়েছে। পরিবেশ সুরক্ষায় ও জনস্বার্থে পরিচালিত মোবাইল কোর্ট অব্যাহত থাকবে।