• শনিবার ২২ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৭ ১৪৩১

  • || ১৪ জ্বিলহজ্জ ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
বঙ্গবন্ধুর চার নীতি এবং বাংলাদেশের চার স্তম্ভ সুফিয়া কামালের সাহিত্যকর্ম নতুন প্রজন্মের প্রেরণার উৎস শুক্রবার ভারত যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফর: আঞ্চলিক ভূ-রাজনীতি নিয়ে আলোচনা হতে পারে ফিলিস্তিনসহ দেশের সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান আসুন ত্যাগের মহিমায় দেশ ও মানুষের কল্যাণে কাজ করি: প্রধানমন্ত্রী তারেকসহ পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে কোরবানির পশু বেচাকেনা এবং ঘরমুখো মানুষের নিরাপত্তার নির্দেশ গ্লোবাল ফান্ড, স্টপ টিবি পার্টনারশিপ শেখ হাসিনাকে বিশ্বনেতৃবৃন্দের জোটে চায় শিশুর যথাযথ বিকাশ নিশ্চিতে সকল খাতকে শিশুশ্রমমুক্ত করতে হবে

মঠবাড়িয়ায় মরা মুরগি জব্দ :ব্যবসায়ীর ছয় মাসের কারাদণ্ড

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ৩০ জানুয়ারি ২০২৪  

মঠবাড়িয়া প্রতিনিধি : পিরোজপুরের মঠবাড়িয়া বিক্রির উদ্দেশ্যে মরা মুরগি সংগ্রহের দায় মোস্তফা মিয়া নামে এক ব্যক্তিকে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত। নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল কাইয়ুম। ২৯ জানুয়ারি সোমবার দুপুরে মঠবাড়িয়া পৌর শহরের বহুমুখী মার্কেট সংলগ্ন মুরগি ব্যবসায়ী মোস্তফার ঘরে অভিযান পরিচালনা করেন। এ সময় মোস্তফার ঘরে মজুদ করা বেশ কয়েকটি মরা মুরগি জব্দ করেন ও ব্যবসায়ী মোস্তফাকে গ্রেফতারের আদেশ দেন।

এ সময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) সৈকত রায়হান' পৌর নির্বাহী কর্মকর্তা মোঃ হারুন আর রশিদ, মঠবাড়িয়া থানার ওসি অপারেশন আব্দুল হালিম সহ পৌরসভা ও থানার বিভিন্ন কর্মকর্তা ও গণমাধ্যম কর্মীরা।
অভিযোগ রয়েছে মোস্তফা বিভিন্ন সময়ে মরা মুরগি জবাই করে স্বল্পমূল্যে বিভিন্ন হোটেল রেস্তোরায় সরবরাহ করে আসছিলেন।  এক শ্রেণীর প্রভাবশালীদের ছত্র ছায়ায় এ ধরনের ব্যবসা পরিচালনা করে আসলেও প্রকাশ্যে কেউ মুখ খুলতে সাহস পায়নি। এদিকে মরা মুরগি জব্দ এবং ব্যবসায়ীর কারাদণ্ডাদেশের সংবাদ পেয়ে শত শত উৎসুক জনতা ভিড় জামান।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল কাইয়ুম বলেন, গোপন সংবাদের ভিত্তিতে মুরগি ব্যবসায়ী মোস্তফার ঘরে অভিযান চালিয়ে বেশ কয়েকটি মরা মুরগি জব্দ করা হয়েছে। বিক্রির উদ্দেশ্যে মরা মুরগি মজুদ করায় ব্যবসায়ী মোস্তফাকে  ছয় মাসের বিনা শ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে । অনাদায় আরও তিন মাসের কারাদণ্ডাদেশ দেয়া হয়েছে। জব্দ করা মুরগিগুলো মাটি চাপা দেয়ার নির্দেশ দেয়া হয়েছে। তিনি আরো বলেন এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।